BRAKING NEWS

পরিত্যক্ত প্রায় ৪০ ফুট গর্ত থেকে আবারো অবলা প্রাণীকে উদ্ধার করল স্কাউটস অ্যান্ড গাইডস

কল্যাণপুর, ২৭ জুলাই: এক অবলা প্রাণীকে নিজেদের জীবন বাজি রেখে পরিত্যক্ত প্রায় ৪০ ফুট গভীরতা গর্ত থেকে উদ্ধার করে নজর তৈরি করেছে। কল্যানপুর স্কাউটস এন্ড গাইড ইউনিটের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম। ঘটনা বিবরণে প্রকাশ, কল্যাণপুর থানা এলাকার দক্ষিণ ঘীলাতলীর শীকরাই বাড়ি এলাকায় প্রায় ৪০ ফুট গভীরতা একটি পরিত্যক্ত গর্তে যেকোনোভাবে একটি কুকুর পড়ে যায়। সেই বিষয়টা লক্ষ্য করেন কয়েকজন সচেতন নাগরিক। তৎক্ষণাৎ সচেতন নাগরিকরা উদ্ধার করার জন্য তৎপর হয়ে উঠেন এবং খবর পাঠান খোয়াই জেলা প্রশাসনে। জেলা প্রশাসন থেকে কালবিলম্ব না করে কল্যাণপুর স্কাউটস অ্যান্ড গাইডস ইউনিটে ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমকে খবর দেওয়া হলে তারা তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন । দীর্ঘ প্রায় ঘন্টা দুয়েকের নিরন্তন প্রচেষ্টায় অনবদ্য দক্ষতার স্বাক্ষর স্থাপন করে কল্যাণপুর স্কাউটস অ্যান্ড গাইডস ইউনিটের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম  কুকুরটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। 

স্থানীয় মানুষরা যেভাবে স্কাউটস এন্ড  গাইডস ইউনিটের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম একটা অবলা প্রাণীকে উদ্ধার করতে নিজেদের জীবন একপ্রকার বাজি রেখেছিলেন। তাদের এই অকৃতদার মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন। 

গোটা বিষয় নিয়ে সংক্ষিপ্ত পরিসরে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে স্কাউট মাস্টার, মাষ্টার ট্রেইনার ডিজাস্টার ম্যানেজমেন্ট অভিজিৎ আচার্য্য জানান যে সব সময়ই নিজেদের ইউনিট এবং প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন প্রকার দুর্যোগ মোকাবেলর প্রশিক্ষণ প্রদান করা হয় এই টিমকে। আজকে সেই প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞানের ভিত্তি করে তাদের টিম এভাবে এই মৃত্যুর মুখে পতিত কুকুরটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে দাবি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *