BRAKING NEWS

প্যারিস অলিম্পিকে ভারতের  আশা

কলকাতা, ৮ জুলাই (হি.স.): এগিয়ে আসছে প্যারিস অলিম্পিক। অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের শেষ প্রস্তুতি চলছে। ভারত তাকিয়ে রয়েছে অলিম্পিকের দিকে, তাদের ক্রীড়াবিদরা কেমন সাফল্য পায় সেদিকে। এই অলিম্পিকে ভারতের আশা ভরসা এমন কিছু অ্যাথলেটিককে নিয়ে এই প্রতিবেদন।

নীরজ চোপড়া: অলিম্পিকে ভারতের যত আশা জ্যাভলিন সুপারস্টার নীরজ চোপড়া। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসাবে ব্যাক-টু-ব্যাক সোনার পদক জিতে ইতিহাস তৈরি করবেন এই আশায় বুক বেঁধেছেন ভারতের ক্রিড়া-প্রেমীরা।

পিভি সিন্ধু: ভারতের উজ্জ্বল ব্যাডমিন্টন তালিকা। বর্তমানে তার পারফরম্যান্স খুব একটা ভালো যাচ্ছে না।তা সত্ত্বেও ভারত সবসময়ই তার প্রতি আশা রাখে। সিন্ধু বর্তমানে তার কোচ আগুস দ্বি সান্তোসো এবং তার দলের সাথে জার্মানির সারব্রুকেনে প্রশিক্ষণ নিচ্ছেন।

ভিনেশ ফোগাট: জুনে বুদাপেস্ট র‌্যাঙ্কিং সিরিজে তিনি সর্বশেষ অ্যাকশনে ছিলেন, যেখানে তিনি ৫০ কেজি কোয়ার্টার ফাইনালে চীনের জিয়াং ঝুর কাছে ৫-০ গোলে হেরেছিলেন। এবার প্যারিস অলিম্পিকে তিনি কিছু করে দেখাবেন এমনটাই আশা কিড়াপ্রেমীদের।

নিখাত জারিন: নিখাত, ইতিমধ্যেই দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন, প্যারিসে আরও বেশি গৌরব অর্জনের লক্ষ্যে থাকবেন। এবার অলিম্পিকে তার অভিষেক হতে চলেছে।

সিফট কৌর সামরা: এশিয়ান গেমসের স্বর্ণপদক বিজয়ী, চার-পর্যায়ের অলিম্পিক নির্বাচন ট্রায়ালে অসামান্য পারফরম্যান্সের পরে মহিলাদের ৫০ মিটার রাইফেল ৩ পজিশনে প্যারিস স্কোয়াডে জায়গা করে নিয়েছেন৷ সুতরাং অলিম্পিকে তার প্রতি আসা থাকছে।

মীরাবাই চানু: টোকিওতে দুর্দান্ত পারফরম্যান্স করে রৌপ্য পদক পেয়েছিলেন মীরাবাই। আবার প্যারিসে অলিম্পিক মঞ্চে ভালো কিছু করার আশায় ফ্রান্সে প্রশিক্ষণ নিয়ে প্যারিস যাচ্ছেন মীরাবাঈ। টোকিওর মতো গৌরব অর্জন করবেন এমনটাই আশা ভারতীয়দের।

লভলিনা বোরগোহাইন: লভলিনা সম্প্রতি চেক প্রজাতন্ত্রের গ্র্যান্ড প্রিক্স টুর্নামেন্টে অ্যাকশনে ছিলেন। তিনি দুটি বাউট হেরেছিলেন এবং একবার জিতেছিলেন, যা তার জন্য রৌপ্য জয়ের জন্য যথেষ্ট ছিল।লভলিনা এবার তার দ্বিতীয় অলিম্পিক পদকের সন্ধানে প্যারিসে যাবেন।

সাত্ত্বিক এবং চিরাগ শেঠি জুটি: কিছুদিন আগে বিশ্বের এক নম্বরে থাকা এই জুটি গত অলিম্পিকে তাদের তিনটি গ্রুপ ম্যাচের মধ্যে দুটিতে জয়লাভ করেও কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি। এবার তারা অলিম্পিকে ভালো সাফল্য পেতে চায়। অদিতি অশোক: অলিম্পিকে তৃতীয়বারের মতো ভারতের প্রতিনিধিত্ব করবেন অদিতি। এবার তিনি তার টোকিও বীরত্বের পুনরাবৃত্তি করতে এবং পদক জয়ের ক্ষেত্রে এগিয়ে যাওয়ার আশা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *