BRAKING NEWS

ধর্মনগরে শ্যামাপ্রসাদ মুখার্জির জন্মজয়ন্তী পালিত

ধর্মনগর,৬ জুলাই: আজ ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জির ১২৪ তম জন্ম জয়ন্তী পালিত হল ধর্মনগরে। সকালে বিবিআই প্রাঙ্গণে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জীর মূর্তিতে পুস্পার্ঘ নিবেদন করেন ধর্মনগরের বিধায়ক তথা রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন। ১১ টায় ধর্মনগরের বিবেকানন্দ সার্ধ শতবার্ষিকী ভবনে ড শ্যামাপ্রসাদ মুখার্জীকে নিয়ে ১ সেমিনারের আয়োজন করা হয়। 

এই সেমিনারে যোগদান করেন ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা রবীন্দ্র রাজুজি, ধর্মনগরের বিধায়ক তথা রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন, প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক অমিত রক্ষিত, ওবিসি কর্পোরেশনের চেয়ারম্যান মলিনা দেবনাথ, পানিসাগরের বিধায়ক বিনয় ভূষণ দাস, বাগ বাসায় কেন্দ্রের বিধায়ক যাদব লাল দেবনাথ, যুব মোর্চার সভাপতি জয়জিৎ শর্মা, প্রমূখ এবং বিজেপি ও যুব মোর্চার কার্যকর্তা গন। 

১২৪ তম জন্ম দিবসে উঠে আসে ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী দেশের জন্য কেমন করে আত্মনিয়োগ করেছিলেন এবং তার আত্ম বলিদান এর কাহিনীগুলি এক এক করে বিভিন্ন বক্তাদের বক্তৃতায় ফুটে আসে। ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জী সব জেনেব জম্মু-কাশ্মীরে গিয়েছিলেন শান্তি প্রতিষ্ঠা করতে কিন্তু উনি আর ঘুরে আসেন নি। ভারতবর্ষের মানুষকে বোঝানোর দায়িত্ব নিয়েছিলেন ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জী। ভারত একটি মহান দেশ এবং মহান দেশের নাগরিকদের মাথা উঁচু করে তাড়ানোর মর্যাদা শিখিয়েছিলেন এই বিজেপি দলের প্রতিষ্ঠাতা ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী। 

তাই ওনার ১২৪ তম জন্ম দিবস কে স্মরণীয় করে রাখতে যুব মোর্চার প্রতিনিধিরা এক রক্তদান শিবিরের আয়োজন করে। ৩০ ইউনিট মহান রক্ত যুব মোর্চার পুরুষরা এবং মহিলারা দান করে এই দিনটিকে স্মরণীয় করে রাখে। বর্তমানে ধর্মনগর ব্লাড ব্যাংকের যে ব্লাডের ঘাটতি রয়েছে এই রক্তদানের ফলে সাময়িক ঘাটতি পূরণ হবে বলে জানা গেছে। 

তাছাড়া এই সভাতে বিশেষ প্রতিনিধিরা কার্যকর্তাদের উদ্দেশ্যে বলে দেবেন কি করে কেমন করে আগামী পঞ্চায়েত নির্বাচনে বিজেপি দলের কার্যকর্তারা তাদের কার্যসম্পাদন করবে। রাজ্যের মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা ইদানিং সবগুলি পঞ্চায়েত দখলের যে ডাক দিয়েছেন তা সার্থক করে তুলতে দলের সদস্যরা বিভিন্ন কৌশল অবলম্বন করেছে যা ভবিষ্যতে কার্যকরী পদক্ষেপ নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *