BRAKING NEWS

কৃষকেরা হল অন্নদাতা, যেকোনো পরিস্থিতিতেই রাজ্য এবং কেন্দ্রীয় সরকার কৃষকদের পাশে রয়েছে :  কৃষি মন্ত্রী 

আগরতলা, ৪ জুলাই: কৃষকেরাই হল অন্নদাতা। কৃষকের প্রগতি এবং কৃষির বিকাশেই এগিয়ে চলে সমাজের চাকা। যেকোনো পরিস্থিতিতেই রাজ্য এবং কেন্দ্রীয় সরকার কৃষকদের পাশে রয়েছে। আজ নজরুল কলাক্ষেত্র সভাগৃহে “প্রাকৃতিক দূর্যোগ মিধিলিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের আর্থিক সহায়তা প্রদান” অনুষ্ঠানে একথা বলেন কৃষি মন্ত্রী রতন লাল নাথ।

এদিন তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ মিধিলিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান আসলে কৃষকদের পাশে শ্রদ্ধা আর ভালোবাসা নিয়ে উপস্থিত হওয়া। কারণ, কৃষকদের ছাড়া খাদ্য উৎপাদন কল্পনা করা সম্ভব নয়। 

এদিন তিনি আরও বলেন, গত বছরের নভেম্বরে ঘূর্ণিঝড় মিধিলিতে রাজ্যের ৭৮ হাজার ২৭৯ জন কৃষক ক্ষতিগ্রস্ত  হয়েছিলেন। আজ তাদের সেই ক্ষতিপূরণ হিসেবে ২১ কোটি ৯৭ লক্ষ ১৮ হাজার টাকা তাদের একাউন্টে প্রদান করা শুরু হয়েছে। 

পাশাপশি রাজ্যের ৩৯টি স্থানে প্রায় ১১ হাজার কৃষকের উপস্থিতিতে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  কারণ কৃষকরাই  হল সমাজের অন্নদাতা। তার কথায়, রাজ্য সরকারের একমাত্র লক্ষ্য এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা। রাজ্যে ৪ লক্ষ ৭২ হাজার কৃষক পরিবার রয়েছেন। কারণ, সমাজের মুখে হাসি ফুটাতে তাঁরা নিরন্তর কাজ করে যাচ্ছেন। তাই কৃষকদের গুরুত্ব দিতে হবে। কারণ, বিগত দিনে দেশের কোনো প্রধানমন্ত্রী কৃষকদের গুরুত্ব দেননি।

এদিনের অনুষ্ঠানে উপস্তিত ছিলেন  রবীন্দ্র দেববর্মা, কার্যনির্বাহী সদস্য, শিক্ষা ও ককবরক দপ্তর, টি. টি. এ. এ. ডি. সি, রতন চক্রবর্তী,  সদস্য, ত্রিপুরা বিধানসভা, দীপক মজুমদার,  সদস্য, ত্রিপুরা বিধানসভা এবং মেয়র, আগরতলা পুর পরিষদ, কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর ফণিভূষণ জমাতিয়া, অধিকর্তা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  হরিদুলাল আচার্য,  সভাধিপতি, পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *