BRAKING NEWS

রথযাত্রার প্রস্তুতি খতিয়ে দেখতে সচিবালয়ে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক

আগরতলা, ৩ জুলাই: রাজ্যে আসন্ন রথযাত্রা আয়োজনের প্রস্তুতি খতিয়ে দেখতে আজ সন্ধ্যায় সচিবালয়ে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডাঃ) মানিক সাহার সভাপতিত্বে এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মুখ্যসচিব জে কে সিনহা, রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন এবং মুখ্যমন্ত্রীর সচিব ড. পি কে চক্রবর্তী উপস্থিত ছিলেন। রাজ্যের সমস্ত জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভায় উপস্থিত ছিলেন।

 সভায় মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসবের মধ্যে অন্যতম হচ্ছে রথযাত্রা উৎসব। এই উৎসব আমাদের রাজ্যের চিরাচরিত সম্প্রীতির ঐতিহ্যকে বহন করে। এই উৎসব উপলক্ষে প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটে। তাই এই উৎসব যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেদিকে সকলকে বিশেষভাবে নজর দিতে হবে। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সম্ভাব্য সবরকম ব্যবস্থা নেওয়া প্রয়োজন। রথযাত্রার আয়োজকদের রথের চূড়ার উচ্চতা ও রথ বানানোতে সরকারি সমস্ত নীতি নির্দিশিকা মেনে করার জন্য মুখ্যমন্ত্রী গুরুত্ব আরোপ করেছেন। 

তিনি বলেন, রথের গতিপথের যে নির্দেশিকা দেওয়া থাকবে তা মেনে চলা প্রয়োজন। সরকারিভাবে অ্যাম্বুলেন্স, প্যারামেডিকেল, স্বেচ্ছাসেবী, অগ্নিনির্বাপক সহ যাবতীয় ব্যবস্থাপনা রাখাতে হবে। রথের গতিবিধি অনুযায়ী বিদ্যুৎ দপ্তরের সাথে নিয়মিত সমন্বয় বজায় রাখা আবশ্যক। রথযাত্রার আয়োজকদের দিনের নির্ধারিত সময়ে রথযাত্রা শুরু করে তা সন্ধ্যার আগেই গন্থব্যে পৌছানোর বিষয়টি নিশ্চিত করতে হবে।

 কৈলাশহরের নদীগুলির জলস্তর বাড়ছে তাই রথযাত্রা শুরু করার ক্ষেত্রে সেদিকটাও নজর রাখতে মুখ্যমন্ত্রী পরামর্শ দেন। এই উৎসবকে সার্বিকভাবে সফল করার জন্য সকলকে দায়িত্বশীল ভূমিকা গ্রহণ করতে হবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *