BRAKING NEWS

মিশন মোডে রাজ্যের পর্যটন ক্ষেত্রের উন্নয়ন ত্রিপুরা সরকারের লক্ষ্য : পর্যটন মন্ত্রী 

আগরতলা, ২৯ জুন: মিশন মোডে রাজ্যের পর্যটন ক্ষেত্রের উন্নয়ন ত্রিপুরা সরকারের লক্ষ্য। আজ দুপুরে সচিবালয়ে কনফারেন্স হলে পর্যালোচনা বৈঠকে একথা বলেন পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

এদিন তিনি বলেন, ত্রিপুরার পর্যটনকে নতুন উচ্চতার শিখরে পৌঁছে দিতে নির্দিষ্ট গন্ডীর বাইরে বেরিয়ে চিন্তা করতে হবে ও সেই অনুযায়ী পরিকল্পনা গ্রহণ করতে হবে। পর্যটন ক্ষেত্রগুলির বিকাশের মাধ্যমে রাজ্যের প্রতিটি আকর্ষণীয় পর্যটন ক্ষেত্রগুলি নিজেদের রাজস্ব অর্জনে মডেল হিসেবে গড়ে তুলে আত্মনির্ভর করতে পারে।  

তিনি আরও বলেন,  রাজ্যের পর্যটনক্ষেত্রের উন্নতিকরণ ও চলমান প্রকল্পসমূহের অগ্রগতি সম্পর্কিত যাবতীয় বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। মিশন মোডে রাজ্যের পর্যটন ক্ষেত্রের উন্নয়ন সরকার লক্ষ্য।  রাজ্যের পর্যটন ক্ষেত্রকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে নির্দিষ্ট গন্ডীর বাইরে বেরিয়ে চিন্তা করতে হবে ও সেই অনুযায়ী পরিকল্পনা গ্রহণ করতে  হবে। 

তিনি বলেন, আমাদের ত্রিপুরা রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে পর্যটনের বিপুল সম্ভাবনা রয়েছে।  আমাদের রাজ্যের আকর্ষণীয় পর্যটন কেন্দ্রগুলিতে বিভিন্ন ধরনের সুবিধা বাড়লে পর্যটকের সংখ্যা বাড়বে এবং সেইসঙ্গে যুক্ত বাণিজ্যও বৃদ্ধি পাবে। পর্যটকের সংখ্যার বৃদ্ধি মানে কর্মসংস্থানের সুযোগ বাড়া।  

এদিন তিনি আরও বলেন, রাজ্যের পর্যটন ক্ষেত্রগুলির বিকাশে সরকার আন্তরিকতার সাথে কাজ করে চলেছে।  উন্নত পরিকাঠামোর জন্য আমাদের প্রান্তিক গ্রামগুলি পর্যটন মানচিত্রে উঠে আসছে। দেশী-বিদেশী পর্যটকদের সংখ্যাও ক্রমবর্ধমান। আমাদের ত্রিপুরা রাজ্যের পর্যটন কেন্দ্রগুলির প্রতি দেশী-বিদেশী পর্যটকদের আরও বেশি সংখ্যায় আকর্ষিত করতে আমাদের বিশেষ কৌশল তৈরি করতে হবে। ধর্মীয় স্থানগুলিকে নতুন করে পর্যটকদের আকর্ষণের কেন্দ্র করে তুলতে হবে। তাই নাগরিক সুবিধা, ডিজিটাল যোগাযোগ ব্যবস্থা, ভালো হোটেল এবং অন্যান্য পরিকাঠামোর উন্নতি হলে ত্রিপুরায় পর্যটন ক্ষেত্র ক্রমশ প্রসারিত হবে। 

তাই রাজ্যের পর্যটনবিভাগকে চাঙ্গা করতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় কিছু অন্যরকমের ভাবনা নিয়ে ভবিষ্যতের কথা ভেবে এগিয়ে চলার জন্য তিনি পর্যালোচনা বৈঠকে সংশ্লিষ্ট সকলের কাছে আহ্বান জানিয়েছেন। 

তার কথায়,  ত্রিপুরা রাজ্যের ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্বের প্রতিটি কোণায় নিয়ে যেতে পর্যটনকে প্রতিটি স্তরে প্রচারের আলোকে নিয়ে যেতে হবে। রাজ্যের পর্যটন শিল্পের প্রসারে এবং উন্নয়নের স্বার্থে আরো নতুন উদ্যমে আমাদের সবাইকে কাজ করে যেতে হবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *