BRAKING NEWS

ভারতের ঐতিহ্য ও সংস্কৃতিকে পুনঃপ্রতিষ্ঠা করছে কেন্দ্র : রাষ্ট্রপতি

নয়াদিল্লি, ২৭ জুন (হি.স.): সুন্দর ভবিষ্যত গড়ার প্রচেষ্টার সঙ্গে সঙ্গেই ভারতের ঐতিহ্য ও সংস্কৃতিকে পুনঃপ্রতিষ্ঠা করছে কেন্দ্র। বৃহস্পতিবার সংসদের উভয়কক্ষের যৌথ অধিবেশনে এই মন্তব্য করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি বলেছেন, “আমার সরকার সিএএ আইনের অধীনে শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া শুরু করেছে। যে পরিবারগুলি সিএএ-এর অধীনে নাগরিকত্ব পেয়েছে, আমি তাদের আরও ভাল ভবিষ্যত কামনা করি। আমার সরকার ভবিষ্যত গড়ার প্রচেষ্টার সঙ্গে সঙ্গেই ভারতের ঐতিহ্য ও সংস্কৃতিকে পুনঃপ্রতিষ্ঠা করছে।”

রাষ্ট্রপতি মুর্মু একইসঙ্গে বলেছেন, “সম্প্রতি, নালন্দা বিশ্ববিদ্যালয়ের ভোকেশনাল ক্যাম্পাসের আকারে এটিতে একটি নতুন অধ্যায় যুক্ত হয়েছে। নালন্দা শুধুমাত্র একটি বিশ্ববিদ্যালয় ছিল না, এটি মৌলিক জ্ঞানের কেন্দ্র হিসাবে ভারতের গৌরবময় অতীতের প্রমাণ ছিল। আমি আত্মবিশ্বাসী যে নতুন নালন্দা বিশ্ববিদ্যালয় ভারতকে একটি বৈশ্বিক জ্ঞানের কেন্দ্রে পরিণত করতে সহায়ক প্রমাণিত হবে।”
রাষ্ট্রপতি মুর্মু বলেছেন, “এখন আমাদের তরুণরা খেলাধুলায়ও নতুন সুযোগ পাচ্ছে। আমার সরকারের কার্যকর প্রচেষ্টার ফলস্বরূপ, ভারতের তরুণ ক্রীড়াবিদরা রেকর্ড সংখ্যায় আন্তর্জাতিক মঞ্চে পদক জিতেছে। প্যারিস অলিম্পিক কিছু দিনের মধ্যে শুরু হবে, আমরা সমস্ত ক্রীড়াবিদদের জন্য গর্বিত যারা ভারতের প্রতিনিধিত্ব করবে। আমি তাঁদের জন্য আমার শুভেচ্ছা জানাই। এই প্রাপ্তিগুলিকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন ২০৩৬ অলিম্পিকের আয়োজন করার জন্য প্রস্তুতি নিচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *