BRAKING NEWS

ডিমা হাসাওয়ে পালিত দশম আন্তর্জাতিক যোগ দিবস

হাফলং (অসম), ২১ জুন (হি.স.) : সমগ্র বিশ্বের সঙ্গে সংগতি রেখে ডিমা হাসাও জেলায়ও দশম আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হয়েছে। ডিমা হাসাও জেলা প্রশাসনের উদ্যোগে হাফলং এনএল দাওলাগাপু স্পোর্টস কমপ্লেক্সের ইন্ডোর স্টেডিয়ামে যোগ দিবসের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছ আজ।

আজ শুক্রবার হাফলং এনএল দাওলাগাপু স্পোর্টস কমপ্লেক্সে যোগ দিবসের কার্যক্রমে অংশগ্রহণ করেছেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের কার্যনির্বাহী সদস্য জোসমথাং মার, ধনপাইনন থাওসেন, প্রবীতা জহরি, পারিষদ রূপালি লাংথাসা, রাঙ্গালুংবে জেমি, নহা দাইমে, ডিমা হাসাওয়ের জেলাশাসক সীমান্তকুমার দাস, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের প্রধানসচিব টিটি দাওলাগাপু, ডিস্ট্রিক্ট স্পোর্টস অফিসার জাগির খান প্রমুখ সহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্রছাত্রীরা।

এদিকে হাফলঙে অটলবিহারী বাজপেয়ী ভবনে জেলা বিজেপির উদ্যোগে দশম যোগ দিবস পালন করা হয়েছে। এতে অংশগ্রহণ করেছেন রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ এবং বিদ্যুৎ দফতরের মন্ত্রী নন্দিতা গার্লোসা, জেলা বিজেপি সভাপতি গোলঞ্জ থাওসেন, জেলা বিজেপির সাধারণ সম্পাদক লিটন চক্রবর্তী, হাফলং পুরপর্ষদের চেয়ারপার্সন রিপা হোজাই সহ জেলা বিজেপির কার্যকর্তারা।

জেলা বিজেপি কার্যলয়ে যোগ দিবসের কার্যক্রমে যোগদান করে মন্ত্রী নন্দিতা গার্লোসা বলেন, দৈনন্দিন যোগাভ্যাস শরীর ও মনকে নিয়ন্ত্রণে রাখে। যোগ চর্চার মাধ্যমে শরীরকে সুস্থ রাখা সম্ভব। তাই দৈনন্দিন যোগাভ্যাস অত্যন্ত জরুরি বলে মন্ত্রী নন্দিতা গার্লোসা যোগচর্চা সম্পর্কে সকলের মধ্যে সচেতনা সৃষ্টি করার পরামর্শ প্রদান করেন।

অন্যদিকে দশম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে ডিস্ট্রিক্ট হেলথ সেন্টারের উদ্যোগে গত ২০ জুন হাফলং এনএল দাওলাগাপু স্পোর্টস কমপ্লেক্সের ইন্ডোর স্টেডিয়ামে যে যোগ-প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল ওই প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে আজ শুক্রবার পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *