BRAKING NEWS

কাশ্মীরের জন্য ‘জিরো টেরর প্ল্যান’ তৈরি করতে নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

নয়াদিল্লি, ১৬ জুন (হি.স.) : কাশ্মীরের জন্য ‘জিরো টেরর প্ল্যান’ তৈরি করতে নির্দেশ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । রবিবার কাশ্মীরে সন্ত্রাসদমন নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন শাহ । টানা ছয় ঘণ্টা ধরে চলে এই বৈঠক। সেখানে কাশ্মীর নিয়ে বেশ কিছু নির্দেশিকা দেন তিনি। বিকেলে বৈঠক শেষে জানা যায়, কাশ্মীরের জন্য ‘জিরো টেরর প্ল্যান’ তৈরি করতে নির্দেশ দিয়েছেন শাহ।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, এরিয়া ডমিনেশন এবং জিরো টেরর প্ল্যানের মাধ্যমে যেভাবে কাশ্মীরে সাফল্য মিলেছে, জম্মুর জন্যও সেভাবেই কাজ করতে হবে। শাহ আরও বলেছেন, ‘সমস্ত নিরাপত্তারক্ষা সংস্থাগুলোকে এক মিশন ভেবে কাজ করতে হবে যেন দ্রুত সমস্যার মোকাবিলা করা যায়। প্রত্যেক সংস্থার কাজের মধ্যে যেন সামঞ্জস্য থাকে।’ তাঁর কথায়, ‘কাশ্মীরের হামলার ঘটনাকে এখন ছায়াযুদ্ধ বলা যেতে পারে। আগের মতো ষড়যন্ত্র করে আক্রমণ করতে পারে না জঙ্গি সংগঠনগুলো। তবে সন্ত্রাসবাদকে সমূলে উৎখাত করাই মোদী সরকারের লক্ষ্য।’

অন্যদিকে, আগামী ২৯ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা । সূত্রের দাবি, তীর্থযাত্রীদের যাতে কোনওরকম সমস্যায় না পড়তে হয়, নিরাপত্তা আধিকারিকদের তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন শাহ। এদিন দিল্লিতে আয়োজিত এই বৈঠকে উপস্থিত ছিলেন জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভল্লা, সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে এবং হবু সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী, কাশ্মীর পুলিশের ডিজিপি আরআর সোয়াইন এবং অন্যান্য নিরাপত্তা এজেন্সির কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *