BRAKING NEWS

কাজ- খাদ্য – পানীয় জলসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিলে শামিল সিপিআইএম

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৪ মে: জনজীবনের মৌলিক অধিকারগুলি রক্ষার  দাবিতে মঙ্গলবার সিপিআইএম পশ্চিম ত্রিপুরা জেলা কমিটির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল সংগঠিত করা হয়েছে রাজধানী আগরতলায়।

এদিন কাজ, খাদ্য, পানীয়জল, সেচ ও বিদ্যুৎ সংকট অবসানের দাবিতে এই বিক্ষোভ মিছিলটি সংঘটিত করা হয়েছে। এদিনের এই বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী, প্রাক্তন সাংসদ শঙ্কর প্রসাদ দত্ত, মানিক দে সহ অন্যান্যরা। মিছিলটি ভানু ঘোষ স্মৃতি ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে এদিন ওরিয়েন্ট চৌমুহনীতে এসে শেষ হয়। পরে সেখানে এক পথসভার আয়োজন করা হয়।

এদিন সভায় বক্তব্য রাখতে গিয়ে বিরোধী দলনেতা জিতেন্দ্র চৌধুরী নিজ বক্তব্যে রাজ্যের করুণ পরিস্থিতির ছবি তুলে ধরেন। উনার কথায় গ্রাম পাহাড়ে খাদ্যের অভাব রয়েছে। মানুষ কাজ এবং খাদ্যের অভাবে এক প্রকার দিশেহারা হয়ে যাচ্ছেন। দীর্ঘ মাস ধরে রেগার কাজ বন্ধ। ফলে অন্য দেশে গিয়ে নিজেদের অর্থ জোগাড় করতে হচ্ছে গ্রামবাসীদের। বিভিন্ন রোগে ভোগে ভুগছেন তারা। তবে সরকার এ বিষয়ে উদাসীন।

তিনি আরো বলেন, ভোটের সময় এলাকার বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দেন বিজেপি সরকার। কিন্তু ভোট যাওয়ার পরেই রাম পাহাড়ের অবস্থা গুলি চোখে পড়ার মতো। এলাকায় গেলে দেখতে পাওয়া যায় মানুষ কত কষ্টের দিন কাটাচ্ছেন। বিজেপির শাসনে রাজ্য দিন দিন অবনতির দিকে যাচ্ছে বলে অভিযোগ করেন তিনি। সবদিক থেকেই এই সরকার ব্যর্থ হয়েছে বলে অভিযোগ তার। তিনি বলেন, ভোট চাইতে বিজেপি সরকার এর প্রতিনিধিরা গ্রাম পাহাড়ের মেঠো পথে হাঁটলেও ভোটের বৈতরণী পার হওয়ার পরেই তাদের আর কোন দেখা পাওয়া যায় না। এলাকার মানুষের দুঃখ দুর্দশা দেখতে বাম দলের প্রতিনিধিরা সেখানে গেছেন। কথা বলেছেন সাধারণ মানুষের সঙ্গে। তাদের উন্নয়নে মৌলিক অধিকার গুলি পাইয়ে দিতে বামফ্রন্ট সরকার ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের ময়দানে অবতীর্ণ হবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *