BRAKING NEWS

ওএনজিসি -র তৈরি পুকুর থেকে বেরিয়ে আসছে বিষাক্ত জল, ক্ষয়ক্ষতির সম্মুখীন গ্রামবাসীরা

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ৬ মে: ধর্মনগর মহকুমা অন্তর্গত উত্তর হুরুয়া গ্রাম পঞ্চায়েতের ৪ নং ওয়ার্ড এলাকার জেবি বিদ্যালয়ের পাশে রয়েছে ওএনজিসি দপ্তরের প্রায় বছরখানেক আগে তৈরি করা উন্নত মানের পলিথিন দিয়ে মোরা পুকুর। সেই পুকুরে ওএনজির কস্টিক সোডা এবং ড্রিলিং পাউডার মিলিয়ে রাখা হয়েছে ওএনজিসির কাজের সুবাদে।
যা মাটিতে লাগলে মাটি পুড়ে যায়, সেখানে কোনদিন ফসল হবে না বা ঘাস থাকলে ঘাস পর্যন্ত বিনষ্ট হয়ে যায়, অভিযোগ জানিয়েছেন গ্রামবাসীরা। ধর্মনগর মহকুমাতে গতকাল এবং আজ মুষলধারায় বৃষ্টি হয়েছে সেই বৃষ্টির কারণে ওএনজির তৈরি করা পুকুরটি থেকে বিষাক্ত জল বেরিয়ে আসছে এবং গ্রামবাসীদের চাষযোগ্য জমি থেকে শুরু করে পাশে থাকা কাকরি নদী রয়েছে সেই নদীতে গিয়েও পড়ছে।

গ্রামবাসীরা অভিযোগ করেন এই বিষাক্ত ওএনজিসির জলের কারণে দুর্গন্ধে থাকতে পারছেন না গ্রামবাসীরা। তাছাড়া জমি গবাদি পশু ঘাস খেতে গেলে সেই জল গবাদি পশুর মুখে প্রবেশ করছে তার জন্য গবাদি পশু অসুস্থ হয়ে পড়ছে এবং যেসব এলাকা দিয়ে এই বিষাক্ত জল যাচ্ছে সেখানকার ঘাসও মরে যাচ্ছে বলে অভিযোগ করেন গ্রামবাসীরা।
গ্রামবাসীরা আরো বলেন কিছুদিন পূর্বে এ রকমই প্রচন্ড বৃষ্টির কারণে বিষাক্ত জল বেরিয়ে এসেছিল ওএনজিসি তৈরি করা পুকুর থেকে। সাথে সাথে গ্রামবাসীরা খবর দেয় কদমতলা আরক্ষা দপ্তরে। আরক্ষা দপ্তরের পুলিশ কর্মীরা এসেও তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছিলেন তারপর গ্রামবাসীরা সমস্ত অভিযোগ জানিয়ে আগরতলা স্থিত ওএনজিসি কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ জানায়। কিন্তু এখন পর্যন্ত কোন সুরাহা হয়নি, গ্রামবাসীরা রাজ্য সরকারের সাহায্যের আর্জি জানায়, এই বিষয়ে ব্যবস্থা গ্রহন করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *