BRAKING NEWS

বিজেপি বরাবরই অনগ্রসর শ্রেণীকে উচ্চতর প্রতিনিধিত্ব দেওয়ার চেষ্টা করেছে : প্রধানমন্ত্রী

সোলাপুর, ২৯ এপ্রিল (হি.স.): আবারও কংগ্রেসের সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার মহারাষ্ট্রের সোলাপুরের এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “কংগ্রেস কখনই আদিবাসী অথবা দলিত সম্প্রদায় থেকে নেতা তৈরিতে বিশ্বাস করেনি। অন্যদিকে, বিজেপি সর্বদা অনগ্রসর শ্রেণীকে উচ্চতর প্রতিনিধিত্ব দেওয়ার চেষ্টা করেছে। স্বাধীনতার পর প্রথমবার, ক্ষমতাসীন সরকারে এসসি, এসটি এবং ওবিসি সম্প্রদায়ের বিপুল সংখ্যক সাংসদ এবং বিধায়ক রয়েছে।”

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছেন, “আমরা ওবিসিদের জন্য জাতীয় কমিশনকে একটি সাংবিধানিক মর্যাদা প্রদান করেছি, মেডিকেল কলেজগুলিতে ওবিসিদের জন্য সংরক্ষণ করেছি এবং অর্থনৈতিকভাবে দুর্বল শ্রেণীর জন্য ১০ শতাংশ সংরক্ষণ করেছি। আমরা এক শ্রেণীর অধিকার অন্য অংশের স্বার্থে হরণ করিনি। আমাদের ধারণা এবং সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করার উপায় সমাজে বিভাজন সৃষ্টি করে না।”

প্রধানমন্ত্রীর কথায়, “খাদিকে জীবন ফিরিয়ে দিয়েছে মোদী। কংগ্রেস ৩৭০ ধারা তৈরি করে দেশের সংবিধানকে অপমান করেছে। এনডিএ সরকার, মোদী ৩৭০ অপসারণ করে জম্মু ও কাশ্মীরের জনগণকে সামাজিক ন্যায়বিচারের অধিকার দিয়েছে। এটাই আমাদের সামাজিক ন্যায়বিচারের ট্র্যাক রেকর্ড।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *