BRAKING NEWS

রাজনীতির সংস্কৃতি ও সংজ্ঞা বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী : নাগাল্যান্ডে নাড্ডা

কোহিমা (নাগাল্যান্ড), ১৩ এপ্রিল (হি.স.) : রাজনীতির সংস্কৃতি ও সংজ্ঞা বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ শনিবার নাগাল্যান্ডের চুমুকেদিমা জেলায় একটি সমাবেশে প্ৰদত্ত ভাষণে বলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

আজ শনিবার দুপুরে নাগাল্যান্ডের ডিমাপুরে পৌঁছেছেন জেপি নাড্ডা। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান প্রদেশ বিজেপি সভাপতি সহ অন্যরা। ডিমাপুর থেকে তিনি চলে যান চুমুকেদিমা জেলায় এনডিএ-এর এক নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে।

সমাবেশে প্রদত্ত নির্বাচনী ভাষণে জেপি নাড্ডা বলেন, প্রধানমন্ত্রী মোদী উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়নে সর্বশক্তি প্রয়োগ করেছেন। নাগাল্যান্ডের যে রূপান্তর চলছে তা এই প্রচেষ্টার সুফল। তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদী উত্তরপূর্বের উন্নয়নে ৫৫ হাজার কোটি টাকার ভিত্তিপ্রস্তরের পাশাপাশি বহু প্রকল্পের উদ্বোধান করেছেন। মোদীজির বলিষ্ঠ নেতত্বেই তা সম্ভব হচ্ছে। বলেন, রাজনীতির সংস্কৃতি, সংজ্ঞা, শৈলী বদলে দিয়েছেন মোদী। প্রধানমন্ত্রীর একটাই মন্ত্র সব-কা সাথ, সব-কা বিকাশ, সবকা বিশ্বাস। এই মন্ত্রে গোটা সরকার ও প্রশাসনে স্বচ্ছ কর্মসংস্কৃতি আনতে পেরেছেন তিনি।

দেশে সুখ, শান্তি, স্বচ্ছ প্রশাসন বজায় রাখতে নরেন্দ্র মোদীকে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী করতে হবে। তাই এনডিএভুক্ত প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করে মোদীকে দিল্লির আসনে ফের বসানোর আহ্বান জানান নাড্ডা।

জেপি নাড্ডার এই সফরে আসন্ন লোকসভা নির্বাচনে ভোটারদের সমর্থন আদায়ের পাশাপাশি বিজেপি কার্যকর্তাদের উদ্বুদ্ধ করেছে। তিনি জনকল্যাণে কেন্দ্রীয় সরকারের উন্নয়নমূলক প্রায় সব প্রকল্পের খতিয়ান তুলে ধরেছেন। বলেন, প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী নেইফিউ রিওর নেতৃত্বে নাগাল্যান্ড বদলে যাচ্ছে।

কংগ্রেসের ৭০ বছর এবং মোদী তথা বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের ১০ বছরের শাসনামলের তুলনা করে এক এক ব্যাখ্যা করেছেন নাড্ডা। নাগাল্যান্ডে কংগ্রেসের অস্তিত্ব নেই বলে মন্তব্য করে নাড্ডা বলেন, ‘তারা (কংগ্রেস) লোকসভার জন্য লড়ছে, তারা দিল্লির জন্য লড়ছে, অথচ কোহিমায় তাদের কোনও আসন নেই, বিধানসভায়ও কোনও আসন নেই তাদের৷’

নিৰ্বাচনী সমাবেশে ভাষণ দিযেছেন এনডিপিপি-প্রধান তথা মুখ্যমন্ত্রী নেইফিউ রিও৷ মঞ্চে ছিলেন বিজেপি এবং এনডিপিপির রাজ্যস্তরের নেতৃবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *