BRAKING NEWS

শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করতে তিন রাজ্যের পুলিশ কর্তার বৈঠক করিমগঞ্জে

করিমগঞ্জ (অসম), ১০ এপ্রিল (হি.স.) : শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করতে পার্শ্ববর্তী রাজ্যের সঙ্গে সমন্বয় গড়ে তোলার ওপর জোর দিয়েছে করিমগঞ্জ পুলিশ প্রশাসন। সমন্বয় গড়ে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আজ বুধবার অসমের করিমগঞ্জ, ত্রিপুরার উত্তর ত্রিপুরা এবং মিজোরামের মামিত জেলা পুলিশের বৈঠক হয় করিমগঞ্জে।

মূলত ভোটের আবহে তিন রাজ্যের সীমান্তবর্তী এলাকায় আইন–শৃঙ্খলা বজায় রাখতে সংশ্লিষ্ট জেলার মধ্যে সমন্বয় সাধন করে কাজ করতেই এই বৈঠকের আয়োজন করে করিমগঞ্জ পুলিশ।

পুলিশ নিজেদের মধ্যে সমন্বয় গড়ে কাজ করতে এক গুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে করিমগঞ্জ জেলা পুলিশ সূত্রে। বিশেষ করে, আন্তঃজেলা নাকা পয়েন্টে যৌথ নজরাদারি, সীমান্তবর্তী এলাকায় অপরাধীদের তথ্য এবং অপরাধের ধরণ সম্পর্কিত তথ্যের আদান-প্রদান বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আন্তঃরাজ্য নাকা পয়েন্টগুলিতে নাকা চেকিং এবং পুলিশের নজরদারি লাগাতার চালানো হবে। ভোট কেন্দ্রিক হিংসা ঠেকাতে যৌথভাবে কাজ করবে তিন রাজ্যের পুলিশ।

করিমগঞ্জ পুলিশ সুপার পার্থপ্রতিম দাস, উত্তর ত্রিপুরা জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী, মিজোরামের মামিত জেলার পুলিশ সুপার অপু খানপুই সহ অন্যান্য আধিকারিকরা ছিলেন বৈঠকে।

উল্লেখ্য, লোকসভা ভোটের সময় আন্তর্জাতিক সীমান্ত এবং আন্তঃরাজ্য সীমানা দিয়ে দুষ্কৃতী অনুপ্রবেশ এবং বেআইনি অস্ত্র, মদ ও নগদের চোরাচালান রুখতে কড়া পদক্ষেপ নিতে কড়া নির্দেশ রয়েছে জাতীয় নির্বাচন কমিশনের।

সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোটের স্বার্থে আন্তঃরাজ্য সীমানার পাশাপাশি আর্ন্তজাতিক সীমান্তেও নজরদারি আঁটোসাঁটো করা, প্রয়োজনে সীমান্ত সিল করে দেওয়ারও নির্দেশিকা রয়েছে কমিশনের। আন্তঃরাজ্য সীমানায় বাড়তি নাকা এবং আর্ন্তজাতিক সীমান্তে অতিরিক্ত চেকপোস্ট বসানো সহ অপরাধী এবং অসামাজিক শক্তির বিরুদ্ধে রাজ্যগুলিকে নিয়মিত গোয়েন্দা তথ্য আদান–প্রদান, সীমান্তবর্তী জেলাগুলির নিয়মিত আন্তঃরাজ্য সমন্বয়, আন্তঃরাজ্য সীমানায় ধারাবাহিক পুলিশি টহলদারি এবং ভোটগ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা আগে সীমানা পুরোপুরি সিল করার কথা বলা হয়েছে কমিশনের পক্ষ থেকে।

অন্যদিকে, ভোটের আগে করিমগঞ্জ সীমান্তবর্তী এলাকায় বিএসএফ–এর প্রস্তুতি সহ নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছেন গতকাল বিএসএফ–এর ইস্টার্ন কমান্ড এডিজি রবি গান্ধী।

সীমান্তবর্তী এলাকার বর্তমান পরিস্থিতি, কোনও চ্যালেঞ্জ রয়েছে কি না, বাহিনীর অপারেশনাল প্রস্তুতি এবং সীমান্তবর্তী এলাকায় চ্যালেঞ্জ মোকাবিলায় কী কী ব্যবস্থাপনা রয়েছে, সে সব বিষয়ে খোঁজ নিয়েছেন বিএসএফ–এর এডিজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *