BRAKING NEWS

সিপিএম ছাগলের তিন নম্বর বাচ্চা, এখন আপনি ছাগলের কত নম্বর বাচ্চা মানিক বাবু”: বিপ্লব

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৭ এপ্রিল: সিপিএম ছাগলের তিন নম্বর বাচ্চা। এখন মানিকবাবু আপনি ছাগলের কত নম্বর বাচ্চা? রবিবার খয়েরপুর মন্ডল এর উদ্যোগে পল্লীমঙ্গল স্কুল মাঠে আয়োজিত জনসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের উদ্দেশ্যে এভাবেই প্রশ্ন ছুঁড়ে দিলেন পশ্চিম ত্রিপুরা আসনের বিজেপি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব। তিনি বলেন, পশ্চিমবঙ্গের সিপিএম এবং কংগ্রেস যখন আঁতাত হয়েছিল তখন মানিক সরকার ত্রিপুরায় এসে বলেছিল কমিউনিস্টরা ছাগলের তিন নম্বর বাচ্চা। তাহলে মানিকবাবু এখন আপনি কত নম্বরে আছেন? এদিন এভাবেই প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারকে আক্রমণ করেছেন তিনি।

তিনি বলেন, ২০১৭ সালে কমিউনিস্টরা বলতো তারা ১০০ বছর ক্ষমতায় টিকে থাকবে, কিন্তু ২০১৮ সালের মোদী ঝড়ে ত্রিপুরা থেকে তারা খড়কুটোর মতো উড়ে গেছে। বর্তমানে অস্তিত্ব সংকটে ভুগছেন তারা।

তিনি আরো বলেন, জিতেন্দ্র চৌধুরীর নেতৃত্বে কংগ্রেসের সাথে জোট, কমিউনিস্ট পার্টিকে এবার কবরে নিয়ে যাবে। মেলারমাঠ পার্টি অফিসটি পর্যন্ত বিক্রি করিয়ে ছাড়বেন তিনি। স্বচ্ছ ছবি ও রাজনৈতিক নীতি আদর্শের কথা বলে যে কংগ্রেসিদের বিরুদ্ধে রাজনীতি করে মানিক সরকার দীর্ঘ কুড়ি বছর মুখ্যমন্ত্রী ছিলেন, অবশেষে চাপের মুখে তিনিও কংগ্রেসের জন্য ভোট চাইতে বাধ্য হলেন। গোটা  রাজনৈতিক জীবনে কংগ্রেসের কালো হাত গুঁড়িয়ে দেওয়ার স্লোগান দিয়ে রাজনৈতিক অস্তিত্ব রক্ষায়, এখন হাতই শেষ সম্বল কমিউনিস্টদের l নির্বাচনী সভাতে এদিন বাম ও কংগ্রেসকে এভাবেই আক্রমণ করেছেন তিনি।

তিনি অভিযোগ করেন,  কংগ্রেস এবং কমিউনিস্ট উভয়ের সময়েই রাজনৈতিক সন্ত্রাসে বহু মানুষ প্রাণ হারিয়েছে। আর এখন সবকিছু ভুলে গিয়ে একে অপরের হাত ধরে চলছেন । তাদের মদতেই ত্রিপুরাতে সন্ত্রাসবাদের  জন্ম। ত্রিপুরায় উন্নয়ন বঞ্চিত মানুষ প্রায় ২০০৫ সাল পর্যন্ত এর অশুভ প্রভাব থেকে মুক্ত হতে পারেনি । এদিন কমিউনিস্ট কংগ্রেস জোটকে একটিও ভোট না দেওয়ার আহবান জানালেন বিপ্লব কুমার দেব।

তিনি আরও অভিযোগ করেন, প্রকাশ্যে রাজনৈতিক বিরোধের অন্তরালে তাদের মধ্যে ছিল চির মিত্রতা। তারা ব্যক্তি এবং রাজনৈতিক স্বার্থ আদায় করেছেন কিন্তু উপেক্ষিত হয়েছে ত্রিপুরার মানুষের ভাগ্য । তাই এই বিভ্রান্তকারী বিরোধী ও শুভ জোটকে একটিও ভোট নয়। তাদের সন্ত্রাসের ফলে বীরচন্দ্র মনুতে যে মানুষের খুন হয়েছে ,এখন তাদের উচিত সেখানে গিয়ে মাথা মুন্ডন করে সেই পরিবারগুলোর কাছে ক্ষমা প্রার্থনা করা।

এদিন একটি সুসজ্জিত বাইক রেলি রেশম-বাগান থেকে সভাস্থল পর্যন্ত বিপ্লব কুমার দেবকে নিয়ে পৌঁছায়। সভাটি অনুষ্ঠিত হয়েছে পল্লীমঙ্গল স্কুল মাঠে। এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক রতন চক্রবর্তী, এমডিসি গনেশ দেববর্মা সহ অন্যান্যরা l

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *