BRAKING NEWS

সিইও সকাশে ওয়ার্কিং জার্নালিস্টস অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিনিধি, আগরতলা ২ এপ্রিল: ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের এক প্রতিনিধি দল মঙ্গলবার  সন্ধ্যায় রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের  অফিসে মুখ্য আধিকারিক পুণিত আগারওয়ালের সঙ্গে সাক্ষাৎ করে  ভোট প্রক্রিয়া চলাকালে সাংবাদিকদের অধিকার সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে প্রদেয় স্মারকলিপিতে বিগত দিন গুলির তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরে  ভোট গ্রহণের দিন   এবং গণনা কেন্দ্রে সাংবাদিকদের বিশেষ করে একাংশের কেন্দ্রীয় নিরাপত্তা কর্মী ও ভোট গ্রহণ কর্মীদের অপ্রত্যাশিত হস্তক্ষেপের বিষয়গুলি তুলে ধরা হয়।

সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নির্বাচন দপ্তরের ইতিবাচক হস্তক্ষেপ দাবি করেন। মুখ্য নির্বাচনী আধিকারিক দাবিগুলির যৌক্তিকতা স্বীকার করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। ভোট প্রক্রিয়ায় গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের  বলিষ্ঠ ভূমিকার ভূয়সী  প্রশংসা করেন তিনি। রাজ্যের দুটি লোকসভা ও একটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের সার্বিক সহযোগিতার আহ্বান করেছেন তিনি।

এদিকে ,নির্বাচন দপ্তর কর্তৃক সাংবাদিকদের প্রদেয় পরিচয়পত্রগুলি ইতিমধ্যে প্রস্তুত করে তথ্য সংস্কৃতি দপ্তরের কাছে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। শীঘ্রই সেগুলি সংশ্লিষ্ট সাংবাদিকদের হাতে পৌঁছে দেওয়া হবে। মুখ্য নির্বাচন আধিকারিক ভোটের দিন সাংবাদিকদের যেকোনো ধরনের অভিযোগ থাকলে তা সঙ্গে সঙ্গে জানানোর জন্য আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *