BRAKING NEWS

কাঁটাতারের ওপারে ভারতীয় ভূখণ্ডে যাতায়াতে বাঁধা দিচ্ছে সীমান্তরক্ষী বাহিনী, সমস্যা সমাধানে বিধায়কের হস্তক্ষেপ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২১ ফেব্রুয়ারি: সীমান্ত এলাকায় বসবাসকারী জনগণকে কাঁটাতারের ওপারে ভারতীয় ভূখণ্ডে যাতায়াত ও গরু চরাতে বিএসএফের বাধা দানের ঘটনাকে কেন্দ্র করে জনগণে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। এ বিষয়ে হস্তক্ষেপ করেছেন এলাকার বিধায়ক।

বামুটিয়া বিধানসভা এলাকার অন্তর্গত তেবারিয়া গ্রামের জনগণকে কাঁটাতারের ওপারে গরু চড়াতে বাঁধা দিচ্ছে সীমান্তরক্ষী বাহিনী। বিগত প্রায় ছয় মাস যাবত এই সমস্যা জারি রয়েছে।

বুধবার গ্রামবাসীকে সাথে নিয়ে তেবাড়িয়া বিওপিতে গিয়ে এই সমস্যা নিরসনের জন্য দাবি জানান এলাকার বিধায়ক নয়ন সরকার। বিধানসভা এলাকার অন্তর্গত তেবাড়িয়া এলাকার বেশিরভাগ মানুষ গবাদি পশু পালন এবং কৃষি কাজ করে তাদের জীবিকা নির্বাহ করে। কিন্তু বিগত প্রায় ছয় মাস যাবত এই এলাকার কৃষকদের কাঁটাতারের ওপারে গাভী নিয়ে যেতে দিচ্ছে না সীমান্ত রক্ষী বাহিনী। ফলে সমস্যায় পড়েছেন এলাকার গোপালকরা।

বুধবার বিধায়ক গ্রামবাসীদের সাথে নিয়ে তেবাড়িয়া বিওপিতে গিয়ে এই সমস্যা নিয়ে আধিকারকদের সাথে কথা বলেন। এই সমস্যা সম্পর্কে সীমান্তরক্ষী বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে বলে আশ্বস্ত করেন আধিকারিক। তবে এই সমস্যা অতি সত্বর সমাধান না হলে এলাকার গাভীপালকরা চরম সমস্যা সম্মুখীন হবেন বলে দাবি করলেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *