BRAKING NEWS

এনএফ রেল : স্পেশাল ট্রেন চলাচলের সময়সীমা বৃদ্ধি, কয়েকটি ট্রেনের পথ পরিবর্তন

গুয়াহাটি, ২ ফেব্রুয়ারি (হি.স.) : যাত্রীদের অতিরিক্ত ভিড় হ্রাস করতে ট্রেন নম্বর ০৭০৪৭ / ০৭০৪৬ ডিব্রুগড়-সেকেন্দ্রাবাদ-ডিব্রুগড় স্পেশাল এবং ট্রেন নম্বর ০৭০২৯ / ০৭০৩০ আগরতলা-সেকেন্দ্রাবাদ-আগরতলা স্পেশালের পরিষেবা আগামী মার্চ (২০২৪) পর্যন্ত অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনগুলি বিদ্যমান দিন, সময়সূচি, স্টপেজ ও গঠনের সাথে চলাচল করবে।

আজ শুক্ৰবার এক বিবৃতিতে এ খবর দিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে। তিনি জানান, ডিব্রুগড় থেকে প্রত্যেক বৃহস্পতিবার চলাচলকারী ট্রেন নম্বর ০৭০৪৭ ডিব্রুগড়-সেকেন্দ্রাবাদ স্পেশালের পরিষেবা ৮ ফেব্রুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে এবং ফেরত যাত্রার সময় সেকেন্দ্রাবাদ থেকে প্রত্যেক সোমবার চলাচলকারী ট্রেন নম্বর ০৭০৪৬ সেকেন্দ্রাবাদ-ডিব্রুগড় স্পেশালের পরিষেবা ৫ ফেব্রুয়ারি থেকে ২৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। একইভাবে আগরতলা থেকে প্রত্যেক শুক্রবারে চলাচলকারী ট্রেন নম্বর ০৭০২৯ আগরতলা-সেকেন্দ্রাবাদ স্পেশালের পরিষেবা ৯ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে এবং ফেরত যাত্রার সময় সেকেন্দ্রাবাদ থেকে প্রত্যেক সোমবারে চলাচলকারী ট্রেন নম্বর ০৭০৩০ সেকেন্দ্রাবাদ-আগরতলা স্পেশালের পরিষেবা ৫ ফেব্রুয়ারি থেকে ২৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের রঙিয়া ও লামডিং ডিভিশনের চাংসারি এবং আগিয়াঠুরি স্টেশনগুলিতে পরিকাঠামোগত উন্নয়নমূলক কাজ করার পরিপ্রেক্ষিতে পোস্ট-নন ইন্টারলকিং যানজটের ফলে কয়েকটি ট্রেনের পথ পরিবর্তন করা হয়েছে।

সে নুযায়ী ৩, ৫, ৬ এবং ৭ ফেব্রুয়ারি রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ২০৫০৪ নিউ দিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস এবং ৩ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ১২৪২৪ নিউ দিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেসকে নিউ বঙাইগাঁও-গোয়ালপাড়া টাউন-কামাখ্যা সেকশন দিয়ে পথ পরিবর্তন করা হয়েছে। ৩, ৪, ৬ এবং ৭ ফেব্রুয়ারি রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ২০৫০৩ ডিব্রুগড়-নিউ দিল্লি রাজধানী এক্সপ্রেস এবং ৩ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ১২৪২৩ ডিব্রুগড়-নিউ দিল্লি রাজধানী এক্সপ্রেস এবং ৪ ফেব্রুয়ারি রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ০১৬৬৬ আগরতলা-রানি কমলাপতি স্পেশালকে কামাখ্যা-গোয়ালপাড়া টাউন-নিউ বঙাইগাঁও সেকশন দিয়ে পথ পরিবর্তন করা হয়েছে।

এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইট ও এনটিইএস-এর মাধ্যমে পাওয়া যাবে। যাত্রা করার আগে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *