BRAKING NEWS

করিমগঞ্জে পালিত লেনিনের মৃত্যুবার্ষিকী

করিমগঞ্জ (অসম), ১০ জানুয়ারি (হি.স.) : যে সমাজতান্ত্রিক নৈতিকতা রাশিয়ার জনগণের অন্তরে প্রোথিত হয়েছিল বলে দুর্দান্ত নাৎসীবাহিনীকে পরাজিত করতে পেরেছিল সোভিয়েত ইউনিয়ন তার জয় গানে বারবার মুখরিত হয়েছেন বিশ্বের সমস্ত শ্রেষ্ঠ মনীষা। কবিগুরু রবীন্দ্রনাথ রাশিয়ার চিঠিতে লিখেছেন রাশিয়াতে এসেছি, না এলে এ জন্মের তীর্থ দর্শন অত্যন্ত অসমাপ্ত থাকতো। এখানে এঁরা যা করছেন তার ভালোমন্দ বিচার করার আগে সর্বাগ্ৰে মনে হয় কী অসম্ভব সাহস এঁদের।বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের উদ্ধৃতি দিয়ে এই বক্তব্য পেশ করেছেন এসইউসিআই কমিউনিস্ট দলের পলিটব্যুরোর সদস্য তথা দলের অসম রাজ্য কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য কান্তিময় দেব।

বুধবার বিশ্ব সাম্যবাদী আন্দোলনের নেতা ও শিক্ষক কমরেড লেনিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে করিমগঞ্জ শিক্ষক ভবনে জেলাভিত্তিতে অনুষ্ঠিত জনসভায় উপস্থিতদের সামনে বক্তব্য পেশ করছিলেন কান্তিময় দেব। রুশ বিপ্লবের রূপকার কমরেড লেনিনের রাশিয়া সম্পর্কে বলতে গিয়ে কান্তিময় দেব লেনিন কীভাবে মার্কসবাদকে বিকশিত করেছেন তার বিস্তারিত ব্যাখ্যা তিনি তুলে ধরেছেন।

এদিনের সভায় প্রারম্ভিক বক্তব্য রাখেন এসইউসিআই কমিউনিস্ট দলের অসম রাজ্য কমিটির সদস্য তথা করিমগঞ্জ জেলা কমিটির সম্পাদক অরুণাংশু ভট্টাচার্য। সভায় পৌরোহিত্য করেন দলের করিমগঞ্জ জেলা কমিটির অন্যতম প্রবীণ সদস্য পরিমল চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *