BRAKING NEWS

চলতি মরসুমে রাজ্যের ৪৯টি স্থানে কৃষক থেকে সহায়ক মূল্যে  ৫০ হাজার মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার 

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২০ ডিসেম্বর : গত ১১ই ডিসেম্বর থেকে রাজ্যের ৪৯টি স্থানে ধান ক্রয় কেন্দ্রে খাদ্য জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তর এবং কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর-এর যৌথ উদ্যোগে রাজ্যের কৃষকদের কাছ থেকে কুইন্টাল প্রতি ২১৮৩ টাকা ন্যূনতম সহায়ক মূল্যে চলতি খারিফ মরসুমে উৎপাদিত ধান ক্রয় কর্মসূচির শুরু হয়েছে। এবছর রাজ্য সরকার কৃষকদের কাছ থেকে ৫০ হাজার মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নিয়েছে।

 এই লক্ষ্যমাত্রাকে অর্জনের জন্য বুধবার  দুপুরে সচিবালয়ের ভিডিও কনফারেন্স হলঘরে  কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ এবং খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক বৈঠকে মিলিত হন। 

এদিন খাদ্য জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তর এবং কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর-এর যৌথ উদ্যোগে রাজ্যের ৪৯টি ধান ক্রয় কেন্দ্রে কৃষকদের কাছ থেকে চলমান ধান ক্রয়ের সাথে সম্পৃক্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় খতিয়ে দেখতেই এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন সারা রাজ্যের বিভিন্ন মহকুমার মহকুমা শাসকগণ, বিভিন্ন পঞ্চায়েত সমিতির চেয়ারম্যানগণ, কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের উপ-অধিকর্তাগণ, কৃষি তত্ত্বাবধায়কগণ এবং খাদ্য দপ্তরের বিভিন্ন স্তরের আধিকারিকগণ।

কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রী কনফারেন্সে উপস্থিত আধিকারিকদের কাছ থেকে চলমান ধানক্রয়ের সাথে যুক্ত বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত হন এবং তাদের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন। 

এই ভিডিও কনফারেন্সে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাদ্য ও জনসংভরণ দপ্তরের অধিকর্তা নির্মল অধিকারী, কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের অধিকর্তা শরদিন্দু দাস সহ অন্যান্য আধিকারিকেরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *