BRAKING NEWS

শুক্রবার হাইলাকান্দি জামিরা ও বলদাবলদি-নন্দাগ্রাম পঞ্চায়েতে সংকল্প যাত্রা


হাইলাকান্দি (অসম), ১৪ ডিসেম্বর (হি.স.) : হাইলাকান্দি জেলায় বিকশিত ভারত সংকল্প যাত্রার অধীনে পঞ্চায়েতগুলিতে আয়োজিত কর্মসূচির অঙ্গ হিসেবে বৃহস্পতিবার ধলাইবাগান পঞ্চায়েত এবং পালইছড়া-সুলতানিছড়া পঞ্চায়েতে পৃথক পৃথক বিশেষ সভার আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে উভয় পঞ্চায়েতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সফল রূপায়ণের চিত্র তুলে ধরতে স্টল খোলা হয়েছে। এতে ওই প্রকল্পগুলির যোগ্য সুবিধাভোগীদের নামও নথিভুক্ত করা হয় যাতে পরবর্তীতে প্রকল্পে তাদেরকে অন্তর্ভুক্ত করা যায়।
সভাগুলিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প রূপায়ণের ফলে উপকৃত ব্যক্তিরা তাঁদের সাফল্যের কাহিনি তুলে ধরেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের প্রচার গাড়ির মাধ্যমে সমগ্র দেশে প্রকল্প রূপায়ণের ফলে জনসাধারণ কীভাবে লাভবান হচ্ছেন তা তুলে ধরা হয়।

এছাড়া এ উপলক্ষ্যে ড্রোনের মাধ্যমে কৃষিকাজে কীভাবে সার ও রাসায়নিক সামগ্রিক প্রয়োগ করা যায় তা প্রদর্শনী করে দেখানো হয়। উভয় পঞ্চায়েত সংকল্প যাত্রায় ২৩৫টি আয়ুষ্মান কার্ড বণ্টন করা হয়।
এদিকে শুক্রবার অর্থাৎ ১৫ ডিসেম্বর জামিরা পঞ্চায়েতের জামিরা বাজারে সকাল সাড়ে নয়টা এবং বলদাবলদি- নন্দাগ্রাম পঞ্চায়েত কার্যালয়ে বেলা দেড়টায় অনুরূপ বিকশিত ভারত সংকল্প যাত্রা আয়োজন করা হয়েছে। এতে প্রশাসনের পক্ষ থেকে অতিথি হিসেবে মীনাক্ষী রায়, আফজল হোসেন লস্কর, অপু পাল, স্বপন কুমার ভট্টাচার্য, ফারহানা খানম লস্কর, শামসুল আলম চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

উভয় পঞ্চায়েতে জনসাধারনকে সংশ্লিষ্ট পঞ্চায়েতে সংকল্প যাত্রায় শামিল হওয়ার আবেদন জানানো হয়েছে প্রাশাসন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *