BRAKING NEWS

চা-সিঙ্গারা মধ্যেই সীমাবদ্ধ’, বিরোধী জোটকে কটাক্ষ জেডিইউ সাংসদের


পাটনা, ৭ ডিসেম্বর (হি. স.) : চা ও সিঙ্গারার মধ্যে সীমাবদ্ধ বিরোধীদের ‘আইএনডিআই’ জোট ! এনডিএ নয়, এমনই সমালোচনা শোনা গেল নীতীশ কুমারের জনতা দল ইউনাইডের পক্ষ থেকে । জোট চা ও সিঙ্গারার মধ্যে সীমাবদ্ধ আছে বলে কটাক্ষ করলেন জেডিইউ সাংসদ সুনীল কুমার পিন্টু। সেই সঙ্গে নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন তিনি। ‘মোদী হ্যায় তো মুমকিন হ্যায়’, তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রমাণিত করেছে বলেও দাবি করেছেন জেডিইউ সাংসদ।

গত ৩ ডিসেম্বর তেলেঙ্গানার পাশাপাশি মধ্য প্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনের ফল ঘোষিত হয়। সেখানে তিন রাজ্যে ব্যাপক সাফল্য পায় বিজেপি। এরপরেই প্রধানমন্ত্রীর প্রশংসায় মেতে ওঠেন জেডিইউ সাংসদ সুনীল কুমার পিন্টু। নীতীশের দলের সাংসদের মুখে মোদীর প্রশংসা শুনে বিহার জুড়ে পড়ে যায় শোরগোল।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে পিন্টু বলেছিলেন যে হিন্দিভাষী রাজ্যের লোকেরা মোদীকে বিশ্বাস করেছেন। সেই সঙ্গে জনগণ কী চাইছেন, তা বুঝতে ও বিবেচনা করতে হবে বলেও পরামর্শ দেন। জেডিইউ-র বিধায়ক হলেও, তার মন যে বিজেপি সাথে, তারও দিয়েছিলেন ইঙ্গিত।

বিজেপি ও মোদীর প্রশংসা করার পাশাপাশি বিরোধীদের ‘আইএনডিআই’ জোটকেও নিশানা করতে ছাড়েননি জেডিইউ সাংসদ। তিনি বলেন, বিরোধী জোটের বৈঠকে লোকসভা লড়াইয়ে পরিকল্পনা এবং আসন রফা নিয়ে কোনও আলোচনা হয়না। বৈঠক চা ও সিঙ্গারার মধ্যেই সীমাবদ্ধ বলে দাবি করেন।

দলীয় সাংসদের এই হেন আচরণে অস্বস্তি তৈরি হয়েছে নীতীশের দল জেডিইউ-তে। পিন্টুর মন্তব্যের নিন্দা করে দলের তরফে দেওয়া হয়েছে একটি বিবৃতিও। মন্তব্য সাংসদের নিজস্ব মত বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে প্রধানমন্ত্রী দ্বারা প্রভাবিত হয়ে থাকলে, এখনই সাংসদ পদ ছাড়ার জন্য পিন্টুকে দেওয়া হয়েছে পরামর্শ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *