BRAKING NEWS

সারা ভারত কৃষক সভার উদ্যোগে ধর্মনগরে মহা কৃষক কনভেনশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ১০ নভেম্বর : শুক্রবার সারা ভারত কৃষক সভার উদ্যোগে ধর্মনগরে মহা কৃষক কনভেনশন অনুষ্ঠিত হয়। সারা ভারত কৃষক সভা উত্তর জেলার উদ্যোগে উত্তর এবং ঊনকোটি জেলাকে নিয়ে ধর্মনগর বামফ্রন্টের জেলা কার্যালয়ে মহা কৃষক কনভেনশন অনুষ্ঠিত হয়েছে শুক্রবার।

 এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারা ভারত কৃষক সভার সহ-সভাপতি তথা প্রাক্তন সাংসদ হান্নান মোল্লা, সারা ভারত কৃষক সভার যুগ্ম সম্পাদক পবিত্র কর, উত্তর জেলা বামফ্রন্টের সাধারণ সম্পাদক অমিতাভ দত্ত, কুত্তি কদমতলা কেন্দ্রের বামফ্রন্টের বিধায়ক ইসলাম উদ্দিন সহ সারা ভারত কৃষক সভার নেতা-নেত্রীবৃন্দ, বামফ্রন্টের বিভিন্ন গন আন্দোলনের নেতা-নেত্রী বৃন্দ এবং সাধারণ জনগণ।

সভায় সারা ভারত কৃষক সভার যুগ্ম সম্পাদক পবিত্র কর বর্তমান কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার যে কৃষি আইন প্রণয়ন করেছে তার বিরুদ্ধে সোচ্চার হোন। কৃষি বাঁচাও কৃষক বাঁচাও দেশ বাঁচাও এই স্লোগানকে সামনে রেখে আজ অর্থাৎ শুক্রবার এই কনভেনশন অনুষ্ঠিত হয়। পবিত্র কর এই রাজ্যে বামফ্রন্টের শাসন চলাকালীন কৃষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা এবং কৃষি ক্ষেত্রে ব্যবহৃত দ্রব্যাদি থেকে শুরু করে বীজ চারা সার যেভাবে গণ বন্টনের মাধ্যমে দেওয়া হতো তার উল্লেখ করেন। পাশাপাশি বর্তমান সরকার যে কৃষকদের স্বার্থের পরিপন্থী নয় তা বিশ্লেষণ করে বুঝিয়ে দেন।

রাজ্যসহ সারাদেশে কৃষকদের যে বেহাল অবস্থা ঋণ পরিশোধ করতে না পেরে বাধ্য হয়ে কৃষকরা আত্মহত্যার পথ অবলম্বন করছে তা দেশের তথা দেশের অর্থনীতির ক্ষেত্রে ব্যাপক ক্ষতি বলে উল্লেখ করেন। বর্তমান সরকার শুধুমাত্র কর্পূরেটরদের স্বার্থের কথা ভেবে থাকে কিন্তু যাদের দ্বারা অন্নের যোগান, রুটির যোগান সাধিত হচ্ছে সেইসব তৃণমূল স্তরের মানুষের কথা ভুলে গেছে। এই সরকার থাকলে ভারতবর্ষে গরীব শ্রেণীর তথা শ্রমিক কৃষক দের জীবন বিপন্ন হয়ে পড়বে বলে উল্লেখ করেন।
শ্রমিক কৃষক কর্মচারীদের বাঁচাতে শুধুমাত্র বামফ্রন্ট সরকারই প্রকৃত কর্মসূচি নিয়ে তাদের স্বার্থে এগিয়ে আসে। তাই দেশের স্বার্থে বামফ্রন্টের বিকল্প নেই। আগামী লোকসভা নির্বাচনে মোদি সরকারের বিপর্যয় প্রত্যেকেই প্রত্যক্ষ করতে পারছেন বলে উল্লেখ করা হয় এই কনভ্যাকশনে। তাই দেশের স্বার্থে সকলকে মোদি সরকারের বিরুদ্ধে একজোট হয়ে আন্দোলনের আহ্বান জানানো হয় এই কনভেনশন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *