BRAKING NEWS

শ্যামাপূজাকে কেন্দ্র করে ধর্মনগরে প্রশাসনিক ব্যবস্থা চূড়ান্ত, সাংবাদিক সম্মেলনে জানালেন জেলা শাসক

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ১০ নভেম্বর : জেলাশাসকের কনফারেন্স হলে শ্যামাপূজার নিরাপত্তা নিয়ে সাংবাদিকদের সাথে বৈঠক করলেন উত্তর ত্রিপুরা জেলা শাসক এবং সমাহর্তা দেবপ্রিয় বর্ধন। শুক্রবার সন্ধ্যা ৫ টায় উত্তর ত্রিপুরা জেলা শাসকের কনফারেন্স হলে আসন্ন শ্যামা পূজাকে কেন্দ্র করে   সাংবাদিকদের সাথে এক বৈঠকে মিলিত হন উত্তর জেলার নবনিযুক্ত জেলা শাসক ও সমাহর্তা দেবপ্রিয় বর্ধন। সাথে ছিলেন উত্তর জেলা পুলিশ সুপার ভানু পদ চক্রবর্তী।

জেলাশাসক জানান প্রতিটি ক্লাবের সাথে শ্যামা পূজার নিয়ম নীতি নিয়ে বৈঠক হয়েছে এবং নিরাপত্তা ব্যবস্থা কেমন করে কঠোরভাবে প্রযোজ্য করা যায় তার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। ধর্মনগরে শ্যামা পূজা চার থেকে পাঁচ দিন স্থায়ী হয় এবং রাজ্যের ও বহিরাজের প্রচুর দর্শনার্থী এই সময় ধর্মনগরে এসে ভিড় জমায়। তাই সার্বিকভাবে চিন্তা করে নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করা হয়েছে।

 দুর্গাপূজার সময় ধর্মনগরে যে ৩৫ টি নো এন্ট্রি পয়েন্ট বসানো হয়েছিল একইভাবে শ্যামাপূজাতেও এই পয়েন্টগুলি বলবৎ থাকবে বলে তিনি জানান।

প্রতিদিন বিকাল পাঁচটা থেকে রাত দুইটা পর্যন্ত নো এন্ট্রি থাকবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ছয়টি জায়গায় ড্রপ গেট এবং চারটি জায়গায় পুলিশ সহায়তা কেন্দ্র বসানোর পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

 পুলিশ সুপার আরো বলেন প্রায় এক হাজার পুলিশ, টিএস আর সহ অন্যান্য কর্মীরা শ্যামা পূজার দিনগুলিতে শহরে সক্রিয় থাকবে। পুজোর দিনগুলিকে দুর্বৃত্তরা শহরের পরিস্থিতি নষ্ট করার প্রয়াস করলে সাধারণ মানুষ যাতে আইন নিজেদের হাতে না নেয়। যেসব পুলিশ কর্মীরা বিভিন্ন স্থানে কর্তব্যরত অবস্থায় থাকবে তাদেরকে তৎক্ষণাৎ জানানোর পরামর্শ দেওয়া হয়।

পূজার দর্শনার্থীদের যাতে রাস্তার পাশে এবং বিভিন্ন হোটেল গুলিতে যে খাবার রয়েছে সেগুলি স্বাস্থ্য উপযোগী হয় তার জন্য প্রতিদিন দপ্তরের কর্মীরা পর্যবেক্ষণ করে চলেছে। বড় প্যান্ডেল গুলিতে সিসিটিভি ক্যামেরা লাগানোর প্রস্তাব দিতে হয়েছে এবং প্রতিটি প্যান্ডেলে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা যাতে জরুরী কালীন ভিত্তিতে নেওয়া যায় তার জন্য লাভ কর্তৃপক্ষের সাথে বৈঠকের মাধ্যমে পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *