BRAKING NEWS

বিশ্বকাপে ছক্কার নয়া রেকর্ড,এগিয়ে রোহিত শর্মা

মুম্বাই, ৮ নভেম্বর(হি.স.) :২০২৩ ওয়ানডে বিশ্বকাপে দেখা যাচ্ছে টি-২০ ফর্ম্যাটের ছোঁয়া। কুইন্টন ডি’কক,ডেভিড ওয়ার্নার রোহিত শর্মা, ফখর জামানদের মতন ওপেনাররা টি-টোয়েন্টি ফরমেটের মত খেলা চালিয়ে যাচ্ছেন। বল দেখো আরও মারো এই ভূমিকায় তারা রয়েছেন। তার সুফলও পাচ্ছেন তাঁরা। আর এর ফলেই এবারের বিশ্বকাপে গড়ে ফেলেছে(৪৬৪টি) এক নয়া নজির। ওয়ানডে বিশ্বকাপের ৪৮ বছরের ইতিহাসে এই সংস্করণেই ব্যাটারদের ব্যাট থেকে এসেছে সবচেয়ে বেশি ছক্কা।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন রোহিত শর্মা, ৮ ইনিংসে ২২টি। ৭ ইনিংসে ২০টি ছক্কা মেরেছেন ডেভিড ওয়ার্নার। এই তালিকায় তৃতীয় নামটি পাকিস্তানের ফকর জামান।১৮টি ছক্কা হাঁকিয়েছেন ফখর জামান। পাকিস্তান ওপেনার এই কীর্তি গড়েছেন স্রেফ তিন ইনিংসে। এর আগে এই নজির ছিল ২০১৫ -র অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। সেবার গোটা টু্র্নামেন্টে হয়েছিল ৪৬৩টি ছক্কা। এবার সোমবার(৬/১১/২৩) বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেই এই রেকর্ড ভেঙে গেল।

বিশ্বকাপ শেষ হতে এখনো কিছুদিন বাকি। নিঃসন্দেহে এই পরিসংখ্যান যে আরও বাড়বে তা বলাই যায়। এবার ধর্মশালা, ওয়াংখেড়ে, দিল্লি, হায়দরাবাদের মতন ভেন্যুর ২২ গজে ব্যাটারদের দাপাদাপি দেখা গেছে সবথেকে বেশি। এই মাঠেই দেখা গেছে সর্বাধিক ছক্কা।এই মাঠ গুলিতে এখনো খেলা বাকি। হেনরিখ ক্লাসেন, রাসি ভ্যান ডার দাসেন, কুইন্টন ডি’কক, রোহিত শর্মা, বিরাট কোহলি, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, ডেভিড ওয়ার্নার, রাচিন রবীন্দ্ররা মাতিয়ে দিচ্ছেন চলতি বিশ্বকাপের আসর। এখনো যে তাদের খেলা বাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *