BRAKING NEWS

মিজোরামে আরও ১.৪ কোটি টাকার হেরোইন উদ্ধার, গ্রেফতার মায়ানমারের যুবতী নাগরিক

আইজল, ৫ অক্টোবর (হি.স.) : মিজোরামের চাম্পাই জেলায় আরও ১.৪ কোটি টাকার হেরোইন উদ্ধার করেছে আসাম রাইফেলস এবং কাস্টমস প্রিভেনটিভ ফোর্স। এর সঙ্গে গ্রেফতার করা হয়েছে মায়ানমারের এক যুবতী নাগরিককে।

প্রাপ্ত খবরে প্রকাশ, নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে আজ চাম্পাই জেলার অন্তৰ্গত মুয়ালকাউই জেনারেল এলাকায় অভিযান চালিয়েছিল আসাম রাইফেলস এবং কাস্টমস প্রিভেনটিভ ফোর্সের যৌথ দল। ওই অভিযানে মায়ানমারের মাতুপুইয়ের বাসিন্দা লাললিয়ানথাঙ্গার বছর ২৫-এর মেয়ে লালদুয়াতির হেফাজত থেকে ১৪৯ গ্রাম চার নম্বর হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্তকৃত হেরোইনগুলির আন্তর্জাতিক বাজারমূল্য ১,০৪,৩০,০০০ (১ কোটি ৪ লক্ষ ৩০ হাজার) টাকা বলে জানানো হয়েছে।

অভিযুক্তকে পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য চাম্পাইয়ে অবস্থিত কাস্টমস প্রিভেন্টিভ ফোর্স হেফাজতে নিয়েছে। লালদুয়াতির বিরুদ্ধে ‘নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবসট্যান্সেস অ্যাক্ট, ১৯৮৫’ (এনডিপিএস) এবং বিদেশি আইনের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

এখানে উল্লেখ করা যেতে পারে, গতকাল বুধবার মিজোরামের লেংপুই (আইজল) বিমানবন্দরে ১০.৪ কেজি ওজনের ৩১ কোটি টাকার ক্রিস্টাল মেথ (বিরল মেথামফেটামিন) বাজেয়াপ্ত করা হয়েছিল। মাদক পাচারের অভিযোগে গ্ৰেফতার করা হয়েছিল মায়ানমারের জনৈক মহিলা নাগরিক লালরেমথাঙ্গি নামের ৩৮ বছর বয়সি এক মহিলাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *