BRAKING NEWS

আগামী ডিসেম্বর মাসের মধ্যেই ভারত বাংলাদেশের রেল লাইনের কাজ শেষ হবেঃ সুশান্ত চৌধুরী

আগরতলা, ৩০ সেপ্টেম্বর।। খুব তাড়াতাড়ি সংযোজন হতে চলেছে ভারত বাংলাদেশের রেল যোগাযোগ ব্যবস্থা। শনিবার সাংবাদিক সম্মেলনে পরিবহনমন্ত্রী সুশান্ত চৌধুরী জানিয়েছেন, ইতিমধ্যেই বাংলাদেশের দিকের কাজ সম্পন্ন হয়েছে। বাংলাদেশের দিকের ট্রায়াল রানও সম্পন্ন হয়েছে। শুধুমাত্র বাধারঘাট থেকে নিশ্চিন্তপুর পর্যন্ত এই রেল লাইনের কাজ কিছুটা বাকি রয়েছে। এই কাজ আগামী নভেম্বর ও ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় শেষ হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন পরিবহন মন্ত্রী সুশান্ত চৌধুরী। পাশাপাশি এই সময়ের মধ্যেই আগরতলা বাধারঘাট রেল স্টেশনে আধুনিক চলমান সিঁড়ির উদ্বোধন হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

এদিকে আগরতলা- আখাউড়া নতুন রেল লাইন স্থাপনের জন্য যানবাহন চলাচলে নিশেধাজ্ঞা জারী করা হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে আগরতলা (ভারত) আখাউড়া (বাংলাদেশ) অংশে নতুন রেললাইন – স্থাপনের কাজের সুবিধার জন্য আগামীকাল ১ অক্টোবর রাত ১১টা থেকে ২ অক্টোবর সকাল ৫টা পর্যন্ত এবং ২ অক্টোবর রাত ১১টা থেকে ৩ অক্টোবর সকাল ৫টা পর্যন্ত নিম্নলিখিত এলাকাগুলিতে যানবাহন চলাচলের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে নো-এন্ট্রি জোন ঘোষণা করা হয়েছে। এই নো-এন্ট্রি জোনগুলি হচ্ছে ১ নং পয়েন্ট- বাধারঘাট, ২ নং পয়েন্ট- টিভি টাওয়ার ক্রসিং, ৩ নং পয়েন্ট- সিদ্ধিআশ্ৰম ক্রসিং। তাছাড়াও ৪ নং পয়েন্ট- আমতলি বাইপাস দিয়ে ভারী যানবাহন চলাচলের ক্ষেত্রেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

মোটর ভেহিক্যাল অ্যাক্ট, ১৯৮৮-র ১১৫ ও ১১৬ নং ধারা অনুযায়ী পশ্চিম জেলার জেলাশাসক এক বিজ্ঞপ্তিতে এই বিধিনিষেধ আরোপ করেছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জরুরি যানবাহন এই বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

সব মিলিয়ে বলা চলে, দ্রুত গতিতে রাজ্য সরকার ভারত বাংলাদেশের রেল যোগাযোগ ব্যবস্থার কাজ অব্যাহত রয়েছে। ২০২৪ সালের শুরুতেই রাজ্যবাসী এই উপহার পেতে চলেছে বলে আশা করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *