BRAKING NEWS

আজ রাজ্যে উপনির্বাচন, দুটি কেন্দ্রেই প্রস্তুতি তুঙ্গে

আগরতলা, ৪ সেপ্টেম্বর।। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার ত্রিপুরার দুটি কেন্দ্রে বিধানসভা নির্বাচন। বক্সনগর এবং ধনপুর কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে যাবতীয় প্রস্তুতি তুঙ্গে। বিভিন্ন পোলিং স্টেশনগুলিতে ইতিমধ্যেই ভোট কর্মীরা যাবতীয় ভোটের সামগ্রী নিয়ে পৌঁছে গেছেন। আধা সামরিক বাহিনী সহ প্রিসাইডিং অফিসার ও অন্যান্য কর্মীরা ভোট গ্রহনের যাবতীয় সরঞ্জাম নিয়ে কড়া নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে ভোট কেন্দ্রে পৌঁছেছেন। সেখানে উপস্থিত সিপাহীজলা জেলার জেলাশাসক বিশাল কুমার জানিয়েছেন, এখনো পর্যন্ত সব কিছু শান্তিপূর্নভাবেই সম্পন্ন হয়েছে। সোমবার সকাল থেকেই ভোট কর্মীরা তাদের নিজ নিজ কেন্দ্রে পৌঁছে গেছেন। মঙ্গলবার সঠিক সময়েই ভোট গ্রহন শুরু হবে। কোনো রূপ অপ্রীতিকর ঘটনার খবর নেই। তবে কোনো ভোটারকে যদি প্রভাবিত করার চেষ্টা হয় অথবা কোনো ধরনের ধরনের সমস্যা সৃষ্টি হয় তবে ১৯০৫ নম্বরে ফোন করে তারা সাহায্য চাইতে পারবেন। মঙ্গলবার সকাল ৭টা থেকেই শুরু হবে ভোট গ্রহন প্রক্রিয়া। চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০- বক্সনগর এবং ২৩- ধনপুর বিধানসভা কেন্দ্রের মধ্যে বক্সনগর বিধানসভা কেন্দ্রের ৫১টি ভোট গ্রহণ কেন্দ্রের মধ্যে ২টি ক্রিটিকাল এন্ড ভার্নারেবল। ১৫টি  ভার্নারেবল এবং বাকিগুলি সাধারণ ভোট গ্রহণ কেন্দ্র। অন্যদিকে, ধনপুর বিধানসভা কেন্দ্রের ৫৯টি ভোট গ্রহণ কেন্দ্রের মধ্যে ভার্নারেবল ১৯ টি আর বাকি ৪০ টি সাধারণ। দুটি বিধানসভা কেন্দ্রেই ২টি করে মডেল পুলিং স্টেশন ,২টি করে মহিলা পোলিং স্টেশন ও একটি করে পি.ডব্লিউ.ডি পুলিং স্টেশন রয়েছে বলে জানা গেছে। ২টি বিধানসভা কেন্দ্রের মোট ভোটার স্যংখা ৯৩,৪৯৫ জন। এর মধ্যে ধনপুর বিধানসভা কেন্দ্রে ৫০,৩৪৬ জন  ভোটারের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২৬,০৬৪ এবং মহিলা ভোটারের সংখ্যা ২৪,২৮২ জন। বক্সনগর বিধানসভা কেন্দ্রে ৪৩,১৪৯ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২২,২০৯ এবং মহিলা ভোটারের সংখ্যা ২০,২৪০ জন ।

উল্লেখ্য ২০২৩ এর ফেব্রুয়ারি মাসেই ত্রিপুরায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তবে ধনপুর কেন্দ্রের বিজেপি বিধায়ক প্রতিমা ভৌমিক ইস্তফা দিয়েছেন। এবং বক্সনগর কেন্দ্রের সিপিআইএম বিধায়ক শামসুল হক-এর মৃত্যু হওয়ায় দুটি বিধানসভা কেন্দ্র বিধায়ক শূন্য হয়ে পড়ে। ফলে পুনরায় দুটি কেন্দ্রে উপ নির্বাচন ঘোষনা করেছে ভারতের নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *