BRAKING NEWS

ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের চেক দিলেন মমতা

কলকাতা, ৭ জুন (হি. স.) : বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলির হাতে আর্থিক সাহায্যের চেক তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে দেওয়া হল ক্ষতিগ্রস্ত কিছু পরিবারের একজনকে হোমগার্ডের নিয়োগপত্র।

বুধবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ক্ষতিগ্রস্তদের জন্য এই চেক দেওয়া হয়। ঘোষণা অনুযায়ী নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের পরিবারের হাতে ১ লক্ষ টাকা, অল্প আহতদের ৫০ হাজার টাকা এবং দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের পরিযায়ী যাত্রীদের হাতে ১০,০০০ হাজার টাকা এদিন দেওয়া হয়।

মুখ্যমন্ত্রী বলেন, ‘এখনও পর্যন্ত রাজ্যের ১০৩ জন মৃতের মধ্যে ৮৬ জনের দেহ পাওয়া গেছে। এই ৮৬ জনের পরিবারের হাতেই এদিন আর্থিক সহায়তার চেক এবং নিয়োগপত্র দেওয়া হয়েছে। একইসঙ্গে দুর্ঘটনায় যে তিনজন যাত্রীর অঙ্গহানি হয়েছে তাঁদেরও আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।’

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ১৭২ জন গুরুতর আহতদের ১ লক্ষ ১০ হাজার টাকা দেওয়া ছাড়াও আগামী তিন মাস দু’হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে। ৬৩৫ জন অল্প আহতকে ৬০ হাজার টাকা দেওয়া ছাড়াও আগামী তিন মাস দু’হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে।

এদিন ঘোষণা করা হয়, ৭৯৯ জন পরিযায়ী শ্রমিক যাঁরা এখন বাইরে কাজের জন্য যেতে পারছেন না তাঁদের ১০,০০০ টাকা দেওয়া ছাড়াও আগামী তিন মাস দু’হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়াও ৫০ জন ছাত্র ও ৫০ জন ছাত্রীর পড়ুয়ার লেখাপড়ার দায়িত্ব নিয়েছে রাজ্য সরকার।

দুর্ঘটনায় নিহতদের চিহ্নিতকরণের জন্য আরও ৫০ জনের ডিএনএ পরীক্ষা হবে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের যাতে আইসিডিএস-এর কাজে লাগানো যায় এদিন বিষয়টি দেখতে উপস্থিত রাজ্যের মন্ত্রী শশী পাঁজা এবং চন্দ্রিমা ভট্টাচার্যকে দেখতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *