BRAKING NEWS

গত এক দশকে উল্লেখযোগ্য উন্নয়নের সাক্ষী অসম : রাজ্যপাল বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে কাছাড় প্রশাসনের কর্মক্ষমতায় সন্তোষ ব্যক্ত কাটারিয়ার

শিলচর (অসম), ২২ মে (হি.স.) : অসমের সড়ক ও রেলওয়ে পরিকাঠামোয় উল্লেখযোগ্য বৃদ্ধি এবং উন্নয়নের সাক্ষী হয়েছে এবং গত এক দশক বা তারও বেশি সময়ে আইনশৃঙ্খলা ব্যবস্থায় উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। তিন দিনের সূচি নিয়ে বরাক উপত্যকা সফরে এসে আজ প্রথমদিন শিলচরে প্রশাসনিক অফিসারদের সঙ্গে বৈঠক শেষে নিজের মত ব্যক্ত করতে গিয়ে এভাবেই বলেন রাজ্যপাল গুলাবচাঁদ কাটারিয়া।

সোমবার বিভিন্ন সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা করার জন্য বৈঠকে যোগ দেওয়ার পর কাছাড় জেলাশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন রাজ্যপাল কাটারিয়া। তিনি বলেন, গত ১০ থেকে ১২ বছরে অসমে অনেক পরিবর্তন এসেছে। সড়ক এবং রেল যোগাযোগের ক্ষেত্রে পরিকাঠামো ক্ষেত্রে প্রশংসনীয় উন্নয়ন হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। এটি একটি ইতিবাচক লক্ষণ। রাজ্যে শান্তি থাকলে প্রগতি ও উন্নয়ন অবশ্যই আসবে, বলেন কাটারিয়া।
রাজ্যপাল বলেন, বিভিন্ন বিভাগের সাথে বৈঠক করেছেন এবং কাছাড় জেলায় প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি এবং কেন্দ্রের অন্যান্য বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা করেছেন। আগামী ছয় মাসের মধ্যে অসমের প্রতিটি জেলা পরিদর্শন করার চেষ্টা করবেন তিনি এবং কেন্দ্রের বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা করবেন যাতে সাধারণ মানুষ প্রকল্পগুলির সুবিধা পান।

রাজ্যপাল গুলাবচাঁদ কাটারিয়া জনস্বাস্থ্য ও কারিগরি, জলসম্পদ, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন, পূর্ত এবং সেচ বিভাগ সহ বিভিন্ন দফতরের পদস্থ আধিকারিকদের সাথে বৈঠকে অংশগ্রহণ করে বিভিন্ন সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে অবগত হন।
বিভাগীয় কর্মকর্তাদের দুগ্ধ উৎপাদন, কৃষি উন্নয়ন, মৎস্য চাষ ইত্যাদির উপর বিশেষ মনোযোগ দিয়ে কৃষকদের উন্নয়নে আরও বেশি কাজ করতে বলেন তিনি।

নিরাপত্তা আধিকারিকদের সাথে বৈঠকে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির পর্যালোচনা করেন রাজ্যপাল। বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন সম্পর্কে কাছাড় জেলা প্রশাসনের কর্মক্ষমতা এবং জেলা জুড়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য আইন ও প্রয়োগকারী কর্তৃপক্ষের দৃঢ় দৃষ্টিভঙ্গির উপর সন্তোষ প্রকাশ করেন।
শেষে রাজ্যপাল শিলচর এনআইটি-তে অনুষ্ঠিত ছাত্র ও শিক্ষকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তব্য রাখেন। শিলচর এনআইটি-তে বৃক্ষরোপণ কার্যসূচি সম্পন্ন করে রাজ্যপাল অসম বিশ্ববিদ্যালয়ে গিয়ে অডিটোরিয়ামের শিলান্যাস করেন এবং বিপিনচন্দ্র পাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সভায় অনুরূপ মতবিনিময়ে অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তব্য রাখেন। দুটি অনুষ্ঠানেই সাংসদ ডা. রাজদীপ রায়, জেলাশাসক রোহনকুমার ঝা, পুলিশ সুপার নোমাল মাহাতো, দুই প্রতিষ্ঠানের প্রধান দিলীপকুমার বৈদ্য ও উপাচার্য রাজীব পন্থ সহ অন্যান্য অধ্যাপক এবং আধিকারিকগণ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *