BRAKING NEWS

সাগরদিঘিতে তৃণমূল জিতলে পেট্রলের দাম পাঁচ টাকা কমে যেত’, সভায় দাবি অভিষেকের

মুর্শিদাবাদ, ৬ মে (হি. স.) : “সাগরদিঘিতে কংগ্রেস জিতেছে, পেট্রলের দাম কমেনি। ডিজেলের দাম কমেনি। যদি তৃণমূল জিতত, আরও পাঁচ টাকা পেট্রল-ডিজেলের দাম কমত।’’ শনিবার ‘জনসংযোগ যাত্রা’ শেষে মুর্শিদাবাদের রানিনগরে জনসভা করে এমন মন্তব্য করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তিনি এদিন বলেন, “তৃণমূল জেতার পর বিজেপি জ্বালানির দাম কমিয়েছিল। কিন্তু অন্য রাজ্যে বা সাগরদিঘিতে যখন কংগ্রেস জিতেছিল, তখন বিজেপি জ্বালানির দাম কমানোর পথে হাঁটেনি। তাঁর কথায়, ‘‘২০২১ সালে বিজেপি বাংলায় হারার পর বাধ্য হয়েছিল পেট্রল আর ডিজেলের দাম কমাতে। হিমাচল প্রদেশে কংগ্রেস জিতেছে তিন মাসের বেশি সময় আগে। পেট্রলের দাম কমেনি। ডিজেলের দাম কমেনি।”

অভিষেক বলেন, “সাগরদিঘিতে কংগ্রেসের জয়ে লাভ হয়েছে বিজেপিরই। হাত শক্ত হয়েছে তাদের।একই সঙ্গে দাবি করলেন, কংগ্রেসের থেকে কোনও ভয় নেই বলেই সাগরদিঘিতে তাদের জয়ের পর পেট্রলের দাম কমায়নি বিজেপিশাসিত কেন্দ্রীয় সরকার। যা তারা ২০২১ সালের বিধানসভা নির্বাচনে হারের পর করেছিল।

তাঁর মতে, সাগরদিঘিতে কংগ্রেসের বাইরন বিশ্বাসের জয়ের পর আদতে বিজেপি অক্সিজেন পেয়েছে। সে কারণে তারা সাংবাদিক বৈঠক করে বহরমপুরের সাংসদ অধীর চৌধুরীর নামে কখনও কিছু বলে না। অধীরও গত পাঁচ বছরে কোনও সমস্যা নিয়ে একটি চিঠিও প্রধানমন্ত্রীকে লেখেননি বলে অভিযেকের অভিযোগ। মুর্শিদাবাদে দাঁড়িয়ে এ ভাবেই কংগ্রেস-বিজেপির ‘বোঝাপড়া’র দিকে আঙুল তুললেন অভিষেক।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *