BRAKING NEWS

সুপ্রিম কোর্ট-এ খারিজ ‘দ্য কেরালা স্টোরি’-র মুক্তি স্থগিতের আবেদন

নয়াদিল্লি, ২ মে (হি.স.) : সুপ্রিম কোর্টে খারিজ পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ ছবির মুক্তি স্থগিত রাখার আবেদন । এই ছবির মুক্তি আটকাতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছিল কংগ্রেস এবং কেরালা বাম সরকার। মঙ্গলবার সুপ্রিম কোর্ট সেই আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট । শীর্ষ আদালত স্পষ্ট জানায়, এই ছবি ইতিমধ্য়েই সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। তাই এই ছবির মুক্তি আটকানো যাবে না।

এদিন বিচারপতিদের বেঞ্চ আইনজীবী কপিল সিব্বল ও নিজাম পাশাকে জানিয়ে দিল ঘৃণা ভাষণ শোনানো এবং দেখানোর কারণে কোনও ছবির মুক্তি আটকানো যায় না। তাহলে অনেক ধরনের ঘৃণা ভাষণ এবং প্রোপাগান্ডাকে আটকাতে হয়। অন্যদিকে, দ্য কেরালা স্টোরি পেয়েছে ‘এ’ সার্টিফিকেট। শুধু তাই নয়, বিতর্ক থামাতে ছবি থেকে ১০ টি দৃশ্যকে কেটে বাদ দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে তৎকালীন মুখ্যমন্ত্রীর সঙ্গে একটি সাক্ষাৎকারের দৃশ্যও।

পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি‘ ছবি ঘিরে তুমুল বির্তক শুরু হয় কেরলে। কেরলের ডিজিপি অনিলকান্ত তিরুঅনন্তপুরমের পুলিশ কমিশনার স্পারজন কুমারকে ছবিটির টিমের বিরুদ্ধে এফআইআর রেজিস্টার করারও নির্দেশ দেন। ছবিটি মুক্তি পাবে মে মাসের ৫ তারিখ। হিন্দি, তামিল তেলগু ও মালয়ালাম ভাষায় মুক্তি পাবে এই ছবিটি।

বিতর্ক উঠেছে ছবিটির গল্পকে কেন্দ্র করেই। অভিযোগ, ‘দ্য কেরালা স্টোরি ছবির টিজারে দেখানো হয়, কেরল থেকে ৩২ হাজার মহিলাকে ধর্মান্তরিত করে নিয়ে তাদের সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হচ্ছে। শুধু তাই নয়, ছবিতে কেরলকে সন্ত্রাসবাদীদের ‘সেফ হেভেন’ হিসেবে দেখান হয়েছে। এমনকী, টিজারের এক সংলাপেও আপত্তি উঠেছে। কেরালায় সাধারণ মেয়েদের ধর্মান্তরিত করে ভয়ঙ্কর সন্ত্রাসীতে পরিণত করার মরণখেলা চলছে, এবং টিজারে এমনটাই বলেছে এক নারী চরিত্র। যা নিয়ে বিতর্কের সূত্রপাত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *