BRAKING NEWS

৫৭ রানে জয়ী রাজস্থান, হারের হ্যাটট্রিক দিল্লি

গুয়াহাটি, ৮ এপ্রিল (হি. স.) : গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু স্বপ্নপূরণ হল না ডেভিড ওয়ার্নারদের। যশস্বী জয়সওয়াল, জস বাটলারদের ব্যাটিং আর ট্রেন্ট বোল্টের গতির সামনে উড়ে গেল দিল্লি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫৭ রানে জিতল রাজস্থান রয়্যালস। ১৯৯ রানের জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানে আটকে যায় দিল্লি ক্যাপিটালস। হারের হ্যাটট্রিক দিল্লি ক্যাপিটালসের।

প্রথম জয়ের লক্ষ্যে গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে টস জিতে এদিন রাজস্থানকে ব্যাট করতে পাঠান দিল্লি অধিনায়ক ডেভিড ওয়ার্নার। খলিল আমেদের প্রথম তিন বলেই বাউন্ডারি হাঁকান যশস্বী জয়সওয়ান। চতুর্থ বল ডট। পঞ্চম ও ষষ্ঠ বলে আবার বাউন্ডারি। প্রথম ওভারেই ২০ রান নিয়ে দিল্লির বোলিংয়ের হতশ্রী চেহারা ফুটিয়ে তোলেন রাজস্থান রয়্যালসের এই তরুণ ওপেনার। প্রথম ২ ওভারেই ওঠে ৩২। সব রানই আসে বাউন্ডারি থেকে। পাওয়ার প্লে–র ৬ ওভারে রাজস্থান তোলে ৬৮। ২৫ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন যশস্বী জয়সওয়াল।

দারুণ ছন্দে ব্যাট করছিলেন রাজস্থানের দুই ওপেনার। ওপেনিং জুটিতে ওঠে ৯৮। মুকেশ কুমারের হাত ধরে প্রথম সাফল্য পায় দিল্লি। নবম ওভারের তৃতীয় বল পুল করতে গিয়ে মুকেশের হাতেই ক্যাচ দিয়ে আউট হন যশস্বী। ৩১ বলে তিনি করেন ৬০। পরের ওভারেই অধিনায়ক সঞ্জু স্যামসনকে (‌০)‌ তুলে নেন কুলদীপ যাদব। রিয়ান পরাগও (‌৭)‌ রান পাননি। বাটলার ও হেটমায়ের জুটি রাজস্থানকে বন রানে পৌঁছে দোন। ৫১ বলে ৭৯ রান করে মুকেশ কুমারের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে আউট হন বাটলার। ২১ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন হেটমায়ের। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৯৯/‌৪ তোলে রাজস্থান। ৩৬ রানে ২ উইকেট নেন মুকেশ কুমার।

একেই ব্যাটিং নিয়ে ভুগতে হচ্ছে। তার ওপর সামনে ২০০ রানের লক্ষ্য। শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি ক্যাপিটালস। পৃথ্বী শ–র খারাপ সময় অব্যাহত। তৃতীয় বলেই পৃথ্বীকে (‌০)‌ তুলে নেন ট্রেন্ট বোল্ট। স্কোর বোর্ডে কোনও রান ওঠার আগেই ২ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে দিল্লি। সেই বিপর্যয় থেকে আর বেরিয়ে আসতে পারেনি। ষষ্ঠ ওভারে রসোউকে (‌১২ বলে ১৪)‌ তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন। পাওয়ার প্লে–র ৬ ওভারের মধ্যে ৩৮ রানে ৩ উইকেট হারায় দিল্লি। এরপর ললিত যাদবকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান ওয়ার্নার। জুটিতে ওঠে ৬৪। ললিতকে (‌২৪ বলে ৩৮)‌ ফেরান বোল্ট। অক্ষর প্যাটেলকে (‌২)‌ তুলে নেন যুজবেন্দ্র চাহাল। রভম্যান পাওয়েলকে (‌২)‌ ফেরান রবিচন্দ্রন অশ্বিন। একমাত্র লড়াই করেন ডেভিড ওয়ার্নার। ৫৫ বলে ৬৫ রান করে চাহালের বলে এলবিডব্লিউ হন তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৪২/‌৯ তোলে দিল্লি। ট্রেন্ট বোল্ট ২৯ রানে ও যুজবেন্দ্র চাহাল ২৭ রানে ৩ উইকেট নেন। ২৫ রানে ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। আর এই লজ্জার হারের সঙ্গে চলতি আইপিএল-এ হারের হ্যাটট্রিক করল সৌরভ গঙ্গোপাধ্যায় ও রিকি পন্টিংয়ের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *