BRAKING NEWS

প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াকু জয় ভারতের

মুম্বই, ১৭ মার্চ (হি.স.): অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে লড়াকু জয় ভারতের । শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে প্রথমে ওয়াংখেড়েতে শামি-সিরাজের দাপটে অস্ট্রেলিয়াকে মাত্র ১৮৮ রানে আটকে রাখা । এরপর জয়ের জন্য অস্ত্রেলিয়ার দেওয়া ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষমেশ রাহুল-জাদেজার যুগলবন্দিতে ৩৯.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯১ রান তুলে ম্যাচ জিতে যায় ভারত। এই জয়ের সুবাদে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ১-০ লিড নেয় ভারত।

এদিন টস জিতে স্মিথদের প্রথমে ব্যাট করতে পাঠান অধিনায়ক হার্দিক পান্ডিয়া । রোহিত শর্মা ছুটি নেওয়ায় ক্যাপ্টেনের ব্যাটন উঠেছিল তাঁর হাতেই। ওপেন করতে নেমে মিচেল মার্শ ক্রিজে টিকে গেলেও মহম্মদ সিরাজ ও মহম্মদ শামির ঝোড়ো বোলিংয়ে একের পর এক প্যাভিলিয়নে ফিরে যান হেড, স্মিথ, লাবুশানে, ক্যামেরন গ্রিনরা। তিনটি করে উইকেট তুলে নেন শামি ও সিরাজ। জোড়া উইকেট পান জাদেজা। একটি উইকেট নেন হার্দিক।

টেল এন্ডারদের পরপর আউট হয়ে যাওয়ায় ১৮৮ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। জবাবে শুরুতে জোর ধাক্কা খায় ভারতীয় ব্যাটিং অর্ডার। ঈশান কিষান, শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদবরা দ্রুত আউট হয়ে রীতিমতো চাপে ফেলে দেন দলকে। সেই সময়ই দলের ত্রাতা হয়ে ধরা দেন কেএল রাহুল। যাঁকে নিজের ফর্ম নিয়ে সম্প্রতি চূড়ান্ত সমালোচনার মুখে পড়তে হয়েছে।

লাগাতার সুযোগ পেয়েও নিজেকে প্রমাণ করতে পারছিলেন না রাহুল। ফলস্বরূপ শেষ দুটি টেস্টে বসিয়ে দেওয়া হয় তাঁকে। তবে এদিন ৭৫ রানে অপরাজিত থেকে যেন নিজের হারাতে বসানো চাকরি বাঁচালেন রাহুল। উইকেটের পিছনে দাঁড়িয়ে দুর্দান্ত একটি ক্যাচও নেন তিনি। শেষমেশ রাহুল-জাদেজার যুগলবন্দিতে ৩৯.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯১ রান তুলে ম্যাচ জিতে যায় ভারত। এই জয়ের সুবাদে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ১-০ লিড নেয় ভারত।

এই সিরিজকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবেই দেখছে ভারতীয় শিবির। সেখানে জয় দিয়ে অভিযান শুরু টিম ইন্ডিয়ার জন্য সুখবর বইকী!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *