BRAKING NEWS

তিপ্রা মোথা সমর্থকের মৃত্যুতে উত্তেজনা সুরমায় : গ্রেফতার পাঁচ : সামরিক বাহিনীর সঙ্গে সমর্থকদের সামান্য ধ্বস্তাধ্বস্তি

আমবাসা(ত্রিপুরা ), ১৯ জানুয়ারি (হি.স.): বুধবার গভীর রাতে ৪৬ সুরমা বিধানসভা কেন্দ্রের বামনছড়া এলাকায় তিপ্রা মোথা দলের নেতৃত্ব প্রণজিৎ নমঃশুদ্রের উপর হামলা এবং এর জেরে পরবর্তীতে তার মৃত্যুকে বৃহস্পতিবার শবদেহ নিয়ে শোক মিছিলকে কেন্দ্র করে উত্তেজিত সদস্য সমর্থকদের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে পরে পুলিশ। যদিও পরবর্তীতে শক্তহাতে পরিস্থিতি সামলে নেয় কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী।

ঘটনা জানা গেছে, বুধবার রাট ৮ টা নাগাদ নিজ গাড়ি নিয়ে বাড়ি ফেরার পথে যোগেন্দ্র নমঃশুদ্র পাড়ায় আক্রান্ত হন প্রণজিৎ। আক্রমনকারীরা তার গাড়ি ভাংচুর করে। পরে তাকে বেধড়ক মারধর করে রাস্তায় ফেলে যায়। সেখান থেকে তাকে কমলপুর মহকুমা হাসপাতালে আনা হলে চিকিৎসকরা জেলা হাসপাতালে রেফার করেন। পথেই তার মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে প্রচন্ড উত্তেজনা ছড়ায় রাতেই। মৃতের পরিবারের পক্ষ থেকে স্থানীয় উপ প্রধান সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা হয় কমলপুর থানায়। রাতেই পুলিশ পাঁচজনকে গ্রেফতার করে। এরা হলেন নিত্যরঞ্জন শুক্লবৈদ্য , মলয় মালাকার , হরেকৃষ্ণ দাস , রাজমোহন দাস এবং নিশিকান্ত দেব। উপ প্রধান রাজু দেব , কাজল নমঃশুদ্র সহ আরো কয়েকজন অভিযুক্ত পলাতক।
সকাল থেকেই দলের স্থানীয় কর্মী সমর্থকেরা ভিড় জমাতে থাকেন এলাকায়। নিরাপত্তা বাহিনীর চাদরে মুড়ে ফেলা হয় এলাকা। জেলা হাসপাতাল থেকে মরদেহ নিয়ে তপন দেববর্মার নেতৃত্বে শোক মিছিল কমলপুর বিধানসভা কেন্দ্রে প্রবেশ করতে গেলে এড়ারপাড় এলাকায় বাধা দেয় নিরাপত্তা বাহিনী। সেখানে দলীয় সমর্থকদের সঙ্গে হাতাহাতি হয় নিরাপত্তা বাহিনীর। সেখান থেকে এড়ারপাড় হয়ে প্রয়াতের নিজ বাড়িতে পৌঁছে যায় শোক মিছিল। নেতৃত্ব দাবি করেন প্রণজিৎের এই আত্মত্যাগ ব্যর্থ যাবে না। মানুষ এর জবাব দেবেন বলেও দাবি করেন নেতৃত্ব।
উল্লেখ্য, এক সময়ের ডাকসাইটে সিপিএম নেতা প্রণজিৎ ২০১৮ নির্বাচনের ঠিক আগে যোগ দেন বিজেপিতে। তার পর কংগ্রেস , তৃণমূল হয়ে তিনি মথায় থিতু হয়েছিলেন। গুঞ্জন চলছিল যে এবার প্রণজিৎ দলের প্রার্থী হবেন ৪৬ সুরমা বিধানসভা কেন্দ্রে। এরফলে উনার উপর হামলা এবং পরিণতিতে মৃত্যু নিয়ে গুঞ্জন চলছে দলের অন্দরেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *