BRAKING NEWS

Suvendu Adhikari:গদ্দার, চোর’ : শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ খড়গপুর পুরসভা

পশ্চিম মেদিনীপুর, ১ সেপ্টেম্বর (হি. স.) : বৃহস্পতিবার জেলার খড়গপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের কয়েকটি পোস্টারকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। সকালে

“চোর ”,“গদ্দার” লেখা কিছু পোস্টার লক্ষ্য করা যায় এলাকায়। সেই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর।পরে খড়গপুর থানার পুলিশ গিয়ে পোস্টারগুলি মুছে দেয়।
স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে পোস্টারগুলি দেখা যায় পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের মালঞ্চর সুষমা পল্লী এলাকায়। স্থানীয় বাসিন্দারা এলাকার বিভিন্ন জায়গায়, ইলেকট্রিক পোস্টের গায়ে পোস্টারগুলি লক্ষ্য করে। পোস্টারে লেখা আছে – “বেইমান, গদ্দার শুভেন্দু। ” কয়েকটি পোস্টারে লেখা আছে – “বাংলাকে কলঙ্কিত করছে, শুভেন্দু।” পোস্টারগুলিকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায় পড়ে। পরে পুলিশ পৌঁছে পোস্টারগুলি জল দিয়ে মুছে দেয়।
পোস্টারগুলি কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামাঙ্কিত ছিল না। সে কারণে কে বা কারা এই পোস্টার লাগিয়েছে, সে সম্পর্কে সম্যক ধারণা দিতে পারেননি স্থানীয় বাসিন্দারা। স্থানীয় এক বাসিন্দা বলেন, “ মনে হয় কাল রাতে কেউ মেরে দিয়ে গিয়েছে। কারা করেছে, আমাদের পক্ষে বলা সম্ভব নয়।” তবে বিষয়টি নিয়ে এলাকায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়। কংগ্রেসের এক স্থানীয় প্রাক্তন কাউন্সিলর বলেন, “আজ সকালে এই পোস্টারগুলো দেখেছি। কিন্তু কে বা কারা লাগিয়েছে তা জানি না।”
বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে পোস্টারগুলো তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা লাগিয়েছে। বিরোধী দল নেতার নাম কলুষিত করতে এরকম পোস্টার সাঁটানো হয়েছে বলে দাবি তাঁদের। স্থানীয় এক বিজেপি-র নেতা বলেন, “আমাদের নেতাকে এই ভাবে কলুষিত করা যাবে না। উনি বাংলার আইন-শৃঙ্খলা, সংস্কৃতিকে বাঁচানোর জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। এসব করে ওনার বিরুদ্ধে কিছু করা যাবে না।” স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ অস্বীকার করে। তাঁদের কথায়, এটা সম্পূর্ণ মিথ্যে অভিযোগ। বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব ফলে এরকম হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *