BRAKING NEWS

Arunachal:অরুণাচলের ভারত–চিন সীমান্তে নিখোঁজ ১৮ শ্রমিকের মধ্যে জীবন্ত উদ্ধার সাত, বাকিদের খোঁজ চলছে

ইটানগর, ২৩ জুলাই (হি.স.) : অরুণাচল প্রদেশের কুরুং কুমে জেলার ভারত-চিন সীমান্তের কাছে নিখোঁজ ১৮ শ্রমিকের মধ্যে সাতজনকে জীবন্ত উদ্ধার করা হয়েছে। মূলত ১৯ জন শ্রমিক ছিলেন ওই দলে। তাঁদের একজনের মৃতদেহ গত ১৮ জুলাই রাতে উদ্ধার করা হয়েছিল। গত ৫ জুলাই জেলার দামিন সার্কলের রুহি এলাকায় বর্ডার রোড অর্গানাইজেন (বিআরও)-এর তত্ত্বাবধানে চলমান সড়ক ও সেতু নির্মাণের কাজে গিয়ে নিখোঁজ হয়েছিলেন ১৯ জন শ্রমিক। তাঁরা কুমেই নদীতে পড়ে নিখোঁজ হয়েছিলেন বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু পরবর্তীতে স্পষ্ট হয়, তাঁরা নদীর জলে পড়ে নয়, ঘন জঙ্গলে হারিয়ে গিয়েছেন।

আজ শনিবার কুরুং কুমের জেলাশাসক বেঙ্গিয়া নিঙ্গে জানিয়েছেন, এখন পর্যন্ত মোট সাত জন শ্রমিককে ঘন জঙ্গল থেকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। তারা প্রচণ্ড ক্ষুধার্ত ও পিপাসায় কাতর হওয়ায় তাদের অবস্থা খুবই করুণ হয়ে পড়েছেন। শুক্রবার বিকাল চারটা থেকে মধ্যরাত প্রায় সাড়ে ১২টা পর্যন্ত সাত শ্রমিককে নিরাপদে বের করে এনেছেন তালাশি অভিযানে নিয়োজিত স্থানীয় মানুষ।

উদ্ধারকৃত শ্রমিকদের আব্দুল আলি, মাজদুল আলি, মনোয়ার হুসেন, জয়নারি আল, এনামুল হুসেন, খয়রুল ইসলাম ও হামিদুল হুসেন বলে পরিচয় পাওয়া গেছে। এরা সকলেই অসমের বাসিন্দা। জেলাশাসক বেঙ্গিয়া নিঙ্গে জানান, রুহিতে বর্ডার রোড অর্গানাইজেশন সমস্ত শ্রমিকদের ওষুধ ও খাবারের ব্যবস্থা করেছে। জেলা প্রশাসনও আজ দামিন থেকে একটি মেডিক্যাল টিম ঘটনাস্থলে পাঠিয়েছে। জেলাশাসক জানান, ভারতীয় বায়ুসেনা আজ সকাল থেকে হেলিকপ্টারের মাধ্যমে ফের নিখোঁজ আরও ১১ জন শ্রমিকের খোঁজে তালাশি শুরু করেছে।

উদ্ধারকৃত শ্রমিকরা জানিয়েছেন, ৫ জুলাই তাঁরা পথভ্রষ্ট হয়ে পড়েছিলেন। তাঁরা দু-তিনটি দলে বিভক্ত হয়ে ঘন জঙ্গলে হাঁটতে শুরু করেন। অরণ্যের গভীরে গিয়ে পথ ভুলে যান তাঁরা। বহু চেষ্টা করেও মূল রাস্তার হদিশ পাচ্ছিলেন না। এরই মধ্যে স্থানীয় মানুষজন তাঁদের সাতজনকে জঙ্গল থেকে বের করে এনেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *