BRAKING NEWS

Jasprit Bumrah:ফের বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষে জসপ্রীত বুমরাহ

দুবাই, ১৩ জুলাই (হি.স.) : আইসিসির সদ্য প্রকাশিত এক দিনের ব়্যাঙ্কিং তালিকায় এক নম্বরের মুকুট ফিরে পেলেন জসপ্রীত বুমরাহ । তিনি সিংহাসন পুনরুদ্ধার করেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে সরিয়ে। একই সঙ্গে ভারতীয় তারকা পিছনে ফেলে দেন পাকিস্তানের শাহিন আফ্রিদিকেও।

বুমরাহ এক লাফে পাঁচ ধাঁপ উঠে এসে শীর্ষে পৌঁছে যান। ২০২০ সালের ফেব্রুয়ারিতে বোল্টের কাছে এক নম্বর ব়্যাঙ্কিং খুইয়েছিলেন জসপ্রীত। সুতরাং, প্রায় আড়াই বছর পরে ফের হারানো সাম্রাজ্য ফিরে পেলেন ভারতীয় পেসার।

উল্লেখ্য, ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭.২ ওভার বল করে ৩টি মেডেন-সহ মাত্র ১৯ রানের বিনিময়ে মোট ৬টি উইকেট দখল করেন বুমরাহ। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটিই তাঁর কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স। বুমরাহর পেস বোলিং পার্টনার মহম্মদ শামি ওভালে ৩১ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। তিনি ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে চার ধাপ উন্নতি করে ২৩ নম্বরে চলে এসেছেন। ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় কোহলি তিনে এবং রোহিত শর্মা চার নম্বরে অবস্থান করছেন। ধাওয়ান এক ধাপ উন্নতি করে ১২ নম্বরে চলে এসেছেন। ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন বাবর আজম। দুই নম্বরে অবস্থান করছেন পাকিস্তানেরই ইমাম-উল-হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *