BRAKING NEWS

Sexual Harassment : এবার কোচের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ সেলিংয়ে, তৎপর সাই

নয়াদিল্লি, ১০ জুন (হি.স.) : এবার সেলিংয়েও যৌন হেনস্তার অভিযোগ। কোচের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুললেন এক মহিলা সেলর। তাঁরও সেই একই অভিযোগ, জার্মানিতে প্র্যানকটিসে থাকাকালীন কোচ ‘অভব্য আচরণ’ করেছেন। ফেডারেশনকে সবিস্তারে জানিয়েছিলেন সেই অভিযোগকারী। তবু নাকি কর্ণপাত করেনি ফেডারেশন। এই ব্যাপারটা নিয়ে ফেডারেশনের কাছে পুরো বিষয়টা জানতে চেয়েছে সাই।

দিন কয়েক আগেই কোচের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন এক ভারতীয় সাইক্লিস্ট। যার জেরে ওই কোচকে বরখাস্তও করা হয়েছে। সেলিংয়েও সেই একই অভিযোগ। জানা গেছে এক মহিলা সেলর ইয়াচিং অ্যােসোসিয়েশন অফ ইন্ডিয়ার কাছে বেশ কয়েকবার গিয়েছিলেন। কিন্তু ফেডারেশন কর্তারা এই বিষয়ে কোনও কর্ণপাত করার প্রয়োজন মনে করেননি। তাই বাধ্য হয়ে সাইয়ের দ্বারস্থ হন মহিলা সেলর। একজন মহিলা সেলর কোচের বিপক্ষে সাইয়ের কাছে অভিযোগ করেছেন। তাঁর মূলত অভিযোগ হল, জার্মানিতে এক্সপোজার সফরের সময় একজন কোচ তাঁকে অতিষ্ঠ করে তুলেছিলেন। তিনি জানিয়েছেন, বিষয়টা নিয়ে ফেডারেশনের কাছে অনেক আগেই কোচের বিরুদ্ধে অভিযোগ জানান। তবু ফেডারেশন বিষয়টা শুনে চুপচাপ থেকে যায়। তাই বাধ্য হয়ে সাইয়ের দ্বারস্থ হয়েছে।” মহিলা সেলর অভিযোগপত্রে এসব তুলে ধরেছেন বলে জানিয়েছেন সাইয়ের এক অধিকর্তা।

বিষয়টা গুরুতর বুঝতে পেরে ফেডারেশনের কাছ থেকে সবিস্তার জানতে চেয়েছে সাই। এখন দেখার কোথাকার জল কোথায় গিয়ে ঠেকে। বিশেষ করে মহিলা সাইক্লিস্টের পর মহিলা সেলর একই অভিযোগ করায় এখন দেখার সরকার এই ব্যাপারগুলো কীভাবে সমাধান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *