BRAKING NEWS

National Masters Athletics : জাতীয় মাস্টার্স অ্যাথলেটিক্সে ত্রিপুরার পদক জয় অব্যাহত

ক্রীড়া প্রতিনিধি, আগরতলা, ২৯ এপ্রিল।। ত্রিপুরার পদক জয় অব্যাহত। জাতীয় আসরের তৃতীয় দিনেও ত্রিপুরার ঝুলিতে পদক আর পদক। তবে ব্রোঞ্জ পদক এর ছড়াছড়ি দেখে অনেকটাই আফসোস রয়ে যাচ্ছে স্বর্ণ ও রৌপ্য পদকের। তামিলনাড়ু চেন্নাইয়ে নেহরু স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ৪২-তম জাতীয় মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। সারাদেশের প্রতিটি রাজ্যের মতো ত্রিপুরা থেকেও ৪৫ সদস্যের রাজ্যদল সেখানে অংশ নিয়েছে। পুরুষ-মহিলা উভয় বিভাগে বয়স ভিত্তিক বিভিন্ন গ্রুপে অংশ নিয়ে প্রথম দিন থেকেই পদক জয় অব্যাহত রেখেছে ত্রিপুরার মাস্টার্স অ্যাথলেটরা। দ্বিতীয় দিন পর্যন্ত একটি স্বর্ণ ও একটি রৌপ্য সহ মোট বারোটি পদক পেয়েছিল।

আজ, শুক্রবার চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনেও রাজ্য দলের ঝুলিতে নয়-নয় করে হলেও চারটি পদক এসেছে। যদিও আজকের সবকটিই ব্রোঞ্জ পদক। উল্লেখ্য, অল্পের জন্য আরও তিনটি পদক হাতছাড়া হয়েছে ত্রিপুরার। বলাবাহুল্য, ৩০ বছর গ্রুপে মহিলা বিভাগে স্বপ্না রানী দাস ২০০ মিটার দৌড়ে, ৩৫ বছর বিভাগে মমতা নাথ ৫ কিলোমিটার হাঁটায়, ৫০ বছর গ্রুপে পুরুষ বিভাগে তপন শীল ট্রিপল জাম্প ইভেন্টে তৃতীয় স্থান অর্জন করে ব্রোঞ্জ পদক পেয়েছেন। এছাড়া, ৫০ বছর গ্রুপে মহিলা বিভাগে ৪ গুণ ১০০ মিটার রিলে দৌড়ে সবিতা দাস, কবিতা দাস, গায়ত্রী মজুমদার এবং অর্চনা বনিকের টিম ত্রিপুরা তৃতীয় স্থান অর্জন করে ব্রোঞ্জ পদক পেয়েছে।

৩০ বছর গ্রুপে পুরুষ বিভাগে ট্রিপল জাম্পে লিটন দেব, পুরুষদের ৪ গুন ১০০ মিটার রিলেতে ত্রিপুরা দল এবং ৭০ বছর গ্রুপে মহিলা বিভাগে শেফালী বর্ধন লংজাম্পে চতুর্থ স্থান পাওয়ার কারণে তিনটি পদক হাতছাড়া হয়েছে রাজ্য শিবিরে। আগামী দু’দিন ত্রিপুরার মাস্টার্স অ্যাথলেটরা চেষ্টা করবে ত্রিপুরার ঝুলিতে আরও পদক আনা যায় কিনা। চেন্নাই থেকে রাজ্য দলের কোচ অমিয় দাস পদক জয়ের বিস্তারিত খবর জানানোর পাশাপাশি বলেছেন সাফল্যের লক্ষ্যে রাজ্য দল যথেষ্ট চেষ্টা করে যাচ্ছে। তপ্ত আবহাওয়ায় পরিবেশ পরিস্থিতি যথেষ্ট অনুকূল না হলেও খেলাধুলার জগতে পদক জয়ের স্পৃহা প্রত্যেকেরই অনস্বীকার্য। স্বাভাবিক কারণে, সকলেই সাফল্যের লক্ষ্যে চেষ্টা করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *