BRAKING NEWS

Election : আগামীকাল শুক্রবার গুয়াহাটি পুরনিগম নির্বাচন, ভাগ্য নিৰ্ধারণ ২০৮ প্রার্থীর

গুয়াহাটি, ২১ এপ্রিল (হি.স.) : আগামীকাল শুক্রবার ২২ এপ্ৰিল গুয়াহাটি পুরনিগম (জিএমসি)-এর নির্বাচন। সকাল ৭.৩০ মিনিটে ভোটগ্ৰহণ শুরু হবে। চলবে বিকেল ৪.৩০ পৰ্যন্ত। ৩,৯৬,৮৯১ জন পুরুষ, ৩,৯৯,৯১১ জন মহিলা এবং ২৭ জন তৃতীয় লিঙ্গ সহ মোট ৭ লক্ষ ৯৬ হাজার ৮২৯ জন ভোটার ভাগ্য নিৰ্ধারণ করবেন ২০৮ জন প্রার্থীর। ইতিমধ্যে নিৰ্বাচনের জন্য যাবতীয় প্ৰস্তুতি সম্পূৰ্ণ করে ফেলেছে কামরূপ মেট্রো জেলা প্ৰশাসন।

৬০ পারিষদের জিএমসি নিৰ্বাচনে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন ৫, ৬ এবং ২২ নম্বর ওয়াৰ্ডের বিজেপি মনোনীত প্ৰাৰ্থী যথাক্ৰমে সঞ্জয় দাস, সুতপা সরকার এবং স্মিতা রায়। তাই আগামীকাল মহানগরের ৫৭টি ওয়াৰ্ডে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। সে অনুযায়ী ওইসব ওয়ার্ড এলাকায় কড়া নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছে মহানগর পুলিশ। মোট ৭৮৯টি ভোটকেন্দ্ৰের জন্য ২ হাজারের বেশি পোলিং, প্ৰিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে। ৮০টি ভোটকেন্দ্ৰ পরিচালনা করবেন কেবল মহিলারা। এবার গুয়াহাটি পুরনিগম নিৰ্বাচনে ৯০ জন ভোটার ব্যালট পেপারে ভোট দিয়েছেন।

অবাধ ও শান্তিপূৰ্ণ নিৰ্বাচনের জন্য তিনস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। প্ৰতিটি ভোটগ্ৰহণ কেন্দ্ৰে নিৰ্দিষ্ট সংখ্য নিরাপত্তারক্ষী নিয়োগের পাশাপাশি ৭৪ জন সেক্টর অফিসার এবং ৮ জন জোনাল অফিসার নিয়োগ করা হয়েছে। সেক্টর স্তরে পুলিশের সাব-ইনস্পেক্টরের পাশাপাশি মোট ৮টি জোন একেকজন ডিএসপির তত্বাবধানে থাকবে। অন্যদিকে সেক্টর অফিসারদের সঙ্গে থাকবেন নিৰ্দিষ্ট সংখ্যক নিরাপত্তারক্ষী।

আগামীকাল শুক্রবার অনুষ্ঠেয় নিৰ্বাচনের জন্য আজ বৃহস্পতিবার মণিরাম দেওয়ান ট্ৰেড সেন্টার থেকে ইভিএম ইত্যাদি নিয়ে নিজের নিজের ভোট কেন্দ্ৰে গিয়ে পৌঁছেছেন পোলিং ও প্ৰিজাইডিং অফিসাররা।

এদিকে জিএমসি এলাকার যে কোনও ভোটারকে নিজেদের ভোটগ্ৰহণ কেন্দ্ৰ এবং ওয়াৰ্ড নম্বর জানার জন্য ৯৩৬৫৮৬৫১৩৫ নম্বর চালু করা হয়েছে। ওই নম্বরে ফোন অথবা এসএমএস করতে পারবেন যে কোনও ভোটার। আজ ২১ এপ্ৰিল সকাল ৯:০০টা থেকে বিকেল ৫:০০টা এবং আগামীকাল ২২ এপ্ৰিল নিৰ্বাচনের দিন সকাল ৭:০০টা থেকে বিকেল ৪:০০টা পর্যন্ত প্রয়োজন বোধ করলে ওই নম্বরে ফোন বা এসএমএস করতে বলেছেন জেলা নির্বাচন আধিকারিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *