BRAKING NEWS

Arrested : গাড়ি চুরি চক্ৰের সঙ্গে জড়িত অভিযোগে হাইলাকান্দিতে গ্ৰেফতার সরকারি কৰ্মচারী

হাইলাকান্দি (অসম), ২১ এপ্রিল (হি.স.) : গাড়ি চুরি চক্ৰের সঙ্গে জড়িত থাকার অভিযোগে হাইলাকান্দিতে গ্ৰেফতার হয়েছে এক সরকারি কৰ্মচারী। গতরাতে হাইলাকান্দি পুলিশ গ্ৰেফতার করেছে মুসতাক আহমেদ মজুমদার নামের এই সরকারি কৰ্মীকে। ধৃত মুসতাক হাইলাকান্দির জেলা শিক্ষা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের (ডায়েট) কর্মী। একই সঙ্গে উদ্ধার হয়েছে হোজাই থেকে চুরি যাওয়া একটি বলেরো গাড়ি। ধৃত মুসতাক আহমেদকে তিনদিনের পুলিশি রিমান্ডে এনে টানা জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে জেলা পুলিশ।

ব্যাঙ্ক জালিয়াতি করে অন্য ব্যক্তির নামে গাড়ি ক্ৰয় করে এই গাড়ি আবার অন্যত্ৰ বিক্ৰি করা। এখানেই শেষ নয়। তার পর ফের চুরি করে এনে বহিঃরাজ্যে পাচার। এ ধরনের এক বৃহৎ কেলেঙ্কারির তথ্য ফাঁস হয়েছে হাইলাকান্দিতে। আর এ সব কেলেঙ্কারির সঙ্গে জড়িত একজন সরকারি কৰ্মী। যিনি এ সব গাড়ি চোরচক্রের মাস্টার মাইন্ড বলে পুলিশের ধারণা।

জানা গিয়েছে, আজ থেকে প্ৰায় ৯ মাস আগে হাইলাকান্দি শহর সংলগ্ন বোয়ালিপার গ্রামের বাসিন্দা দিলোয়ার হোসেন বড়ভুইয়াঁকে ব্যাঙ্ক ফাইনান্সে একটি বলোরো গাড়ি ক্ৰয় করার প্ৰলোভন দেখিয়ে তাঁর কাছ থেকে সবধরনের নথিপত্ৰ সংগ্ৰহ করেছিল মুসতাক আহমেদ মজুমদার, মিন্নতোল্লা বড়ভুইয়াঁ ও মুন লস্কর নামের তিন ব্যক্তি। পরে তাদের লোন ব্যাঙ্ক কর্তৃপক্ষ নাকচ করে দিয়েছে বলে দিলোয়ার হোসেন বড়ভুইয়াঁকে অবগত করিয়েছিল এই তিন দালাল। কিন্তু মাত্ৰ এক মাস পরই সংশ্লিষ্ট ব্যাঙ্ক থেকে দিলোয়ার হোসেনের বাড়িতে তাঁর নামে ব্যাঙ্কের কিস্তির নোটিশ আসে। এতে তাঁর চোখ চরকগাছ। ব্যাঙ্ক কিস্তির নোটিশ আসতেই বিষয়টি পরিষ্কার হয়ে যায়। তিনি যে বড়সড় চক্রের ফাঁদে পা দিয়েছেন তা আর বুঝতে মোটেই অসুবিধা হয়নি।

সময় মোটেই না গড়িয়ে তিনি হাইলাকান্দি সদর থানায় এ সংক্রান্ত এক এফআইআর দায়ের করেন। এফআইআরের ভিত্তিতে মামলা রুজু করে সদর থানার পুলিশ।

এদিকে, এই চক্ৰটি দিলোয়ার হোসেন বড়ভুইয়াঁর নামে প্ৰথমে গুয়াহাটি থেকে বলেরো গাড়িটি ক্ৰয় করে পরবর্তীতে হোজাই জেলার কোনও ব্যক্তির কাছে বিক্ৰয় করে। এখানেই শেষ নয়। গত কয়দিন আগে হোজাই থেকে ফের এই গাড়িটি চুরি করে হাইলাকান্দি নিয়ে আসে ওই চক্রটি। উদ্দেশ্য ছিল, ফের অধিক মূল্যে প্ৰতিবেশী রাজ্য মণিপুরে নিয়ে গিয়ে গাড়িটি বিক্ৰয় করা। কিন্তু এর মধ্যে গতকাল রাতে হাইলাকান্দি জেলার বন্দুকমারা ফাঁড়ির পুলিশ গাড়ি সহ গ্ৰেফতার করতে সক্ষম হয় মুসতাক আহমদকে। তাকে গ্ৰেফতার করে পুলিশ জিজ্ঞাসাবাদ চালানোর পর বেরিয়ে আসে এ সব তথ্য।

ধৃত মুসতাক আহমেদ মজুমদার ওরফে জনি হাইলাকান্দি জেলা শিক্ষা ও প্ৰশিক্ষণ প্ৰতিষ্ঠানের (ডায়েট) কৰ্মী। চাকরি ছাড়া তার মূল পেশা গাড়ি চুরি করে বিক্রি ও ছিনতাই করা। এর আগেও এই চক্ৰটি এ ধরনের বহু ঘটনা সংগঠিত করেছে বলে তথ্য আছে পুলিশের কাছে। এদিকে, ধৃত মুসতাক আহমেদ মজুমদারকে পুলিশ আদালতে হাজির করে রিমান্ডে আনার আর্জি জানায়। এতে আদালত তাঁকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করে। বন্দুকমারা পুলিশের এক কর্তা জানান, গাড়ি চোরচক্রটি গাড়ি নিয়ে কালাছড়া, শিলচর হয়ে মণিপুর নিয়ে যাওয়ার খবর তাঁরা গোপন সূত্ৰে জানতে পারেন। আর এতে তাঁরা পূর্ত সড়কে ওত পেতে বসেছিলেন। পরে কালাছড়া থেকে গাড়ি সহ মুসতাক আহমেদ মজুমদারকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। এটা বন্দুকমারা পুলিশের বড়সড় সাফল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *