BRAKING NEWS

অসম ও ত্রিপুরা সফরে আসছেন রেল প্রতি মন্ত্রী

আগরতলা, ১৫ এপ্রিল(হি. স.): রেলওয়ের বিভিন্ন কাজ পরিদর্শনে অসম ও ত্রিপুরা সফরে আসছেন রেল প্রতি মন্ত্রী রাওসাহেব পাতিল দানবে। দুই রাজ্যে চারদিনের সফরে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শনের সাথে সাংসদ, বিধায়ক এবং অধিকারিকদের সাথে বৈঠক করবেন। তাঁর ওই সফরে আগরতলা-আখাউড়া রেল যোগাযোগ স্থাপনের কাজ পরিদর্শন সূচীতে রয়েছে।

সূত্রের খবর, আগামী ১৯ এপ্রিল থেকে রেল প্রতি মন্ত্রীর অসম ও ত্রিপুরা সফর শুরু হচ্ছে। ১৯ এপ্রিল তিনি অসম সফরে গিয়ে গুয়াহাটি বিমান বন্দরে নেমেই বরপেটা চলে যাবেন। মূলত গুয়াহাটি-বরপেটা সেকশনের উইন্ডো ট্রেইলিং পরিদর্শন করবেন তিনি। বরপেটা পৌছে তিনি বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের খোজ নেবেন। সেখানেই তিনি সাংসদ, বিধায়ক, এবং প্রশাসনিক অধিকারিকদের সাথে বৈঠকে মিলিত হয়ে কেন্দ্রীয় প্রকল্পের বিস্তারিত খোজ নেবেন। বিজেপি কোর কমিটির সদস্যদের সাথেও তিনি বৈঠক করবেন। ২০ এপ্রিল তিনি গুয়াহাটি ফিরে মা কামাখ্যা মন্দির দর্শনে যাবেন। ফিরে এসে তিনি আগরতলার জন্য বিমানে রওয়ানা দেবেন।

আগরতলায় এসে প্রথমেই তিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সাথে বৈঠক করবেন। এরপর তিনি আগরতলা রেল স্টেশন থেকে সোজা সাবরুমের উদ্দেশ্যে রওয়ানা দেবেন। আগরতলা-সাবরুম সেকশনের উইন্ডো ট্রেইলিং পরিদর্শন করবেন তিনি। সাবরুম স্টেশনে ইয়ার্ড এবং লজিস্টিক পার্ক ঘুরে দেখবেন রেল প্রতি মন্ত্রী। তারপর আগরতলায় ফিরে আসবেন। ২১ এপ্রিল তিনি সিপাহিজলা অভয়ারণ্য সফরে যাবেন। দুপুরে পূর্বোত্তর সীমান্ত রেলের অধিকারিকদের সাথে বৈঠকে বসবেন। ২২ এপ্রিল তিনি প্রথমেই আগরতলা-আখাউড়া রেল প্রকল্পের পর্যালোচনা করবেন। তারপর তিনি নিশ্চিন্তপুড়ে ওই প্রকল্পের কাজের অগ্রগতি ঘুরে দেখবেন। সেখান থেকে ফিরে তিনি দিল্লির উদ্দেশ্যে রওয়ানা দেবেন। তাঁর ওই সফরে আগরতলা-আখাউড়া রেল প্রকল্প নিয়ে বিভিন্ন সমস্যা সমাধানের বিষয় উঠে আসবে বলে মনে করা হচ্ছে। কারণ, ওই প্রকল্পটি দীর্ঘ সময় ধরে সমাপ্তির অপেক্ষায় রয়েছে। সম্প্রতি বাংলাদেশের রেল মন্ত্রী ওই প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করেছেন। বাংলাদেশের অংশের কাজের জন্য ঠিকেদারকে চরম হুশিয়ারি দিয়েছেন। ফলে, কেন্দ্রীয় রেল প্রতি মন্ত্রীর ওই সফর যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *