BRAKING NEWS

ভাদু শেখ খুনে ৫ অভিযুক্তর আরও চার দিনের সিবিআই হেফাজত

রামপুরহাট, ৯ এপ্রিল (হি. স.) : তৃণমূল নেতা ভাদু শেখ খুনে অভিযুক্তদের চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আদালত। এই অভিযুক্তদের মধ্যে রয়েছেন সেরা শেখ, নুর ইসলাম ওরফে সঞ্জু, রাজা শেখ, সফিকুল শেখ এবং ভাসান শেখ। অভিযুক্তদের আগেই গ্রেফতার করেছিল পুলিশ। গ্রেফতারের পর ১৪ দিনের পুলিশি হেফাজতে ছিলেন তাঁরা। শনিবারই সেই পুলিশ হেফাজত সম্পূর্ণ হয়। ধৃতদের রামপুরহাট মহকুমা আদালতে তোলা হয়।

অন্য দিকে, ভাদু খুনের তদন্ত সিবিআইকে দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই মতো ধৃত অভিযুক্তদের নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত করতে চেয়ে আদালতে আবেদন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আবেদনের পরিপেক্ষিতে তাঁদের চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিলেন রামপুরহাট মহকুমা আদালতের অতিরিক্ত মুখ্য ও দায়রা বিচারক । শনিবার ধৃতদের মধ্যে ভাসান শেখের দিদি মোফিজা বিবি বলেন, ‘‘ভাইয়ের নাম এফআইআরে নেই। ওকে কেন ওরা ধরল, জানি না।’’ তাঁর দাবি, সে দিন আগুন লাগানো হয়েছিল তাঁদের বাড়িতে। এখন তাঁর ভাইকেই গ্রেফতার করা হল!

প্রসঙ্গত, গত ২১ মার্চ রামপুরহাটের বগটুই মোড়ে বোমা হামলায় মৃত্যু হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান ভাদু শেখের। সে দিন রাতেই বগটুইয়ে একের পর এক বাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনা ঘটে। মৃত্যু হয় ৯ জনের। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র রাজনৈতিক চাপানউতর তৈরি হয় রাজ্যে। পরবর্তীতে মুখ্যমন্ত্রীর নির্দেশে বগটুই-কাণ্ডের তদন্তভার যায় বিশেষ তদন্তকারী দলের হাতে। তবে শুক্রবার বগটুই-কাণ্ডের মতো তৃণমূল নেতার খুনের তদন্তভারও সিবিআইয়ের হাতে তুলে দেয় কলকাতা হাই কোর্ট। তার পর সংশ্লিষ্ট মামলায় জেরার জন্য ধৃতদের নিজেদের হেফাজতে নিতে আবেদন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *