BRAKING NEWS

Railway : উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে দ্বারা আগরতলা-সেকেন্দ্রাবাদ-আগরতলা সাপ্তাহিক স্পেশাল রেলসেবার সম্প্রসারণ

মালিগাঁও, ০৩ এপ্রিল : গ্রীষ্মকালে রেলযাত্রীর অতিরিক্ত ভিড় নিয়ন্ত্রণ করার জন্যে উত্তর পূর্ব সীমান্ত রেল ৪ এপ্রিল থেকে ০১ জুলাই পর্যন্ত আগরতলা-সেকেন্দ্রাবাদ-আগরতলা সাপ্তাহিক স্পেশাল রেলসেবা সম্প্রসারিত করার জন্যে সিদ্ধান্ত গ্রহণ করছে।।

রেল নং, ০৭০৩০ (সেকেন্দ্রাবাদ-আগরতলা স্পেশাল) রেল ৪ এপ্রিল থেকে ২৭ জুন পর্যন্ত প্রত্যেক সোমবারে ১৬.৩৫ ঘন্টায় সেকেন্দ্রাবাদ থেকে যাত্রা আরম্ভ করবে। এই স্পেশাল রেলটি মোট ১৩ টি ট্রিপের জন্যে পরিসেবা সম্প্রসারিত করবে এবং গুন্টুর, বিজয়াওয়াড়া, বিশাখাপট্টনম, খুর্দা রোড, ভূবনেশ্বর, কটক, খড়গপুর জংশন, মালদা টাউন, নিউ জলপাইগুড়ি জংশন, নিউ বঙ্গাইগাঁও জংশন (গোয়ালপাড়া টাউন পথ দিয়ে), গুয়াহাটি, বদরপুর জংশন, নিউ করিমগঞ্জ এবং ধর্মনগর রেলওয়ে ষ্টেশনের পথ দিয়ে প্রত্যেক বৃহস্পতিবার প্রায় ০৩.০০ ঘন্টায় আগরতলা পৌছাবে।

অপরদিকে, রেল নং, ০৭০২৯ (আগরতলা-সেকেন্দ্রাবাদ স্পেশাল) রেলটি ০৮ এপ্রিল থেকে ০১ জুলাই পর্যন্ত আগরতলা রেলওয়ে ষ্টেশন থেকে প্রত্যেক শুক্রবারে ০৬.১০ ঘন্টায় যাত্রা আরম্ভ করবে। আগরতলা থেকে মোট ১৩ টি ট্রিপে উপরোক্ত পূর্বের রেলটির ঠিক বিপরীত দিশায় একই ধরণের রেল মার্গের পথ দিয়ে যাত্রা করবে এবং প্রত্যেক রবিবার ১৬.১৫ ঘন্টায় সেকেন্দ্রাবাদ রেলওয়ে ষ্টেশনে পৌছাবে।

এই আগরতলা-সেকেন্দ্রাবাদ-আগরতলা স্পেশাল রেলটিতে ২০ টি কোচ থাকবে। রেলটিতে এসি-২ টায়ার একটি, এসি-৩ টায়ার পাঁচটি, শ্লীপার কোচ দশটি, সাধারণ দ্বিতীয় শ্রেণী দুটি এবং দুটি এসএলআর কোচ থাকবে।

এই ট্রেনসমূহের ষ্টপেজ এবং সময়সূচীর বিস্তৃত বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইটে উপলব্ধ আছে এবং বিভিন্ন সংবাদপত্র ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত হয়েছে। যাত্রীগণকে ওনাদের যাত্রা আরম্ভ করার পূর্বে এইসমূহ বিস্তৃত তথ্য দেখার জন্য অনুরোধ জানিয়েছে পূর্বোত্তর সীমান্ত রেলওয়ে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *