BRAKING NEWS

উত্তর-পূর্ব দিল্লির হিংসা মামলা: দিল্লি আদালতে উমর খালিদের জামিনের আবেদন খারিজ

নয়াদিল্লি, ২৪ মার্চ (হি.স.) : উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার বৃহত্তর ষড়যন্ত্র মামলার অভিযুক্ত উমর খালিদের জামিনের আবেদন বৃহস্পতিবার খারিজ করল দিল্লির একটি আদালত।


জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) প্রাক্তন ছাত্র নেতা খালিদকে ১৩ সেপ্টেম্বর ২০২০-এ বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) ধারায় গ্রেফতার করা হয়েছিল। এদিন অতিরিক্ত দায়রা বিচারক অমিতাভ রাওয়াত জামিনের আবেদন খারিজ করে দেন।স্পেশাল পাবলিক প্রসিকিউটর (এসপিপি) অমিত প্রসাদ বলেন, ষড়যন্ত্রের ক্ষেত্রে অভিযুক্তের সুস্থ আচরণ দেখতে হবে। একাধিক চ্যাট এবং অন্যান্য প্রমাণ আছে. তিনি আরও দাখিল করেন, অভিযুক্তদের বিরুদ্ধে পর্যাপ্ত প্রমাণ রয়েছে।
তিনি অমরাবতীতে উমর খালিদের বক্তৃতার বিষয়ে আদালতের জিজ্ঞাসা করা নির্দিষ্ট প্রশ্নে জমা দিয়েছিলেন যে ওই বছর ১১ ফেব্রুয়ারি মহারাষ্ট্র পুলিশ অনুষ্ঠানের অনুমতি প্রত্যাখ্যান করেছিল।প্রসঙ্গত, উত্তর-পূর্ব দিল্লির দাঙ্গার বৃহত্তর ষড়যন্ত্রের সঙ্গে সম্পর্কিত ঘটনায় ৫৩ জন মারা গিয়েছিল এবং শতাধিক আহত হয়েছিল। দিল্লি পুলিশ উমর খালিদ, শারজিল ইমাম, গুলফিশা ফাতিমা সহ অন্যদের নামে একটি বৃহত্তর ষড়যন্ত্রের মামলা দায়ের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *