BRAKING NEWS

Congress : প্ৰাৰ্থী-সংকট ! বিকল্প হিসেবে নির্দলীয়দের সমর্থন করার সিদ্ধান্ত হাইলাকান্দি কংগ্রেসের

হাইলাকান্দি (অসম), ১২ ফেব্রুয়ারি (হি.স.) : প্ৰাৰ্থী-সংকট, তাই নয়া রসায়ন! বিজেপি-র বিজয়রথ আটকাতে বিকল্প হিসেবে নির্দল প্রার্থীদের সমর্থন করবে হাইাকান্দি কংগ্রেস! খবর দলীয় সূত্রের।

মাত্র ১৬টি ওয়ার্ডকে নিয়ে হাইলাকান্দি পুরপৰ্ষদ। আর পুর নির্বাচনে এই ১৬টি ওয়ার্ডের জন্য যুঁতসই প্রার্থী খুঁজে পাচ্ছে না হীরালাল দত্তপুরকায়স্থের দল। শুক্র ও শনিবার গোটা দিন শহরজুড়ে অনুসন্ধান চলেছে প্রার্থীর সন্ধানে। মাঘের শীতে রীতিমতো ঘাম ঝরাচ্ছেন দলের শীর্ষ নেতারা। কিন্তু এই দু-দিন টিকিট দেওয়ার মতো উপযুক্ত লোক পাননি তাঁরা। নিরাশা ও হতাশার ছায়া নেমে এসেছে কংগ্রেসে।

১৫ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। অথচ এখনও প্রার্থী চয়ন না হওয়ায় স্বস্তিতে নেই হীরালাল-সামস উদ্দিনের দল কংগ্রেস। শনিবার সন্ধ্যায় দলের প্রদেশ কার্যনিৰ্বাহী সভাপতি তথা বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ হাইলাকান্দি এসেছিলেন। ‌‌এখানকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। প্রার্থী নিয়ে করেছেন চুলচেরা বিশ্লেষণ। কেন কংগ্রেসের হয়ে আসরে অবতীর্ণ হতে অনিচ্ছুক, কেন আগ্রহ নেই, এ নিয়ে বৈঠকে চলে ময়না তদন্ত। কোন অঙ্ক কার্যত মিলছে না। দীর্ঘক্ষণ আলোচনা হলেও প্রার্থী নিয়ে কোনও সুনিশ্চিত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

তবে রাতে দলের সাংগঠনিক দায়িত্বপ্ৰাপ্ত জনৈক নেতা কোনও রাখঢাক না রেখেই জানিয়ে দিয়েছেন, কংগ্রেস দল থেকে একটি ওয়ার্ডের জন্য নাম চূড়ান্ত হয়নি। এতে তাঁরা মহা ফ্যাঁসাদে পড়েছেন। মনমেজাজ মোটেই ভালো নয়। ফলে একটি ওয়ার্ডেও দলীয় প্রার্থী দেওয়া না-ও হতে পারে। তবে গেরুয়া দলকে সরাসরি তাঁরা ওয়াকওভার দিতে নারাজ। দলীয় প্রার্থী দাঁড় না করিয়ে প্রয়োজনে নির্দল প্রার্থীদের সমর্থন করা হবে। এই চিন্তা-ভাবনা রয়েছে মাথায়।

এ কথা জানিয়ে তিনি বলেন, ১৬টি ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী পাওয়া না গেলে নির্দল প্রার্থীদের সমর্থনে এগিয়ে আসবে জেলা কংগ্রেস। এছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা নেই। বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ এই ইঙ্গিত দিয়ে রেখেছেন বলেও জানান ওই নেতা। অবশ্য তিনি জানান, ১৬টি ওয়ার্ডের মধ্যে কমকরেও চার-পাঁচটি ওয়ার্ডে কংগ্রেস সরাসরি প্রার্থী দেবে আর বাকিগুলোতে নির্দলদের সমর্থন করবে দল।

এদিকে, জেলা কমিটির সভাপতি হীরালাল দত্তপুরকায়স্থ জানিয়েছেন, এবার পুরবোর্ড বিজেপি-র দখলে যাবে এমন ভাবনা অমূলক। বিজেপি-র বিজয়রথ আটকাতে তাঁরা সর্বশক্তি প্রয়োগ করবেন। নয়া অঙ্ক মেলানো হচ্ছে। কোনও ওয়ার্ডে দলীয় টিকিটের দাবিদার নেই, এ কথা অবশ্য স্বীকার করেছেন সভাপতি। তাঁর ভাষায়, একটু ধৈর্য ধরুন। হাতে-তো এখনও দুদিন বাকি। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবে দল। ১৪ ফেব্রুয়ারি বিকেলে বা ১৫ ফেব্রুয়ারি চমক দেখাবে কংগ্রেস। নয়া ফর্মুলা, নয়া রসায়ন মিলিয়ে দল এগিয়ে যাচ্ছে। কংগ্রেসের প্রার্থী তালিকা দীর্ঘ না হলে নির্দল প্রার্থীদের সমর্থন করবে কংগ্রেস, এ কথা মোটামুটি জানিয়ে রেখেছেন তিনি।

দত্তপুরকায়স্থ বলেন, বিজেপি-কে আটকাতে কোনও কসরৎ বাকি রাখবে না কংগ্রেস। চমক বলতে জেলা সভাপতি হীরালাল দত্তপুরকায়স্থের ভাষায়, ১৬টি ওয়ার্ডে দল এমন ব্যক্তিকে প্রার্থী দেবে যাতে বিজেপি প্রার্থীদের ঘাম ঝরে। শরীরি ভাষায় বুঝিয়ে দিয়েছেন, যাঁরা বিজেপি-র টিকিট থেকে বঞ্চিত হবেন আমাদের পাখির চোখ তাঁদের প্রতি। ফলে এই চমক দেখিয়ে বিজেপি-র রথ আটকানোর যাবতীয় রসায়ন কাজে লাগাবে কংগ্রেস, জানিয়েছেন সভাপতি হীরালাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *