BRAKING NEWS

FIFA : কাতার বিশ্বকাপের জন্য ১৭ মিলিয়ন টিকিটের আবেদন জমা পড়েছে : ফিফা

দোহা, ১০ ফেব্রুয়ারি (হি.স.): কাতার বিশ্বকাপ কাউন্টডাউন শুরু হয়ে গেছে । চলমান ২০২২ সালের বিশ্বকাপের আসর বসবে কাতারে ।বিশ্বকাপের ২২তম আসর শুরু হবে ২১ নভেম্বর ।আর এই বিশ্বকাপের জন্য ১৭ মিলিয়ন টিকিটের আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ।

গত ৮ ফেব্রুয়ারি টিকিটের জন্য আবেদনের প্রথম পর্ব শেষ হয়েছে । কম্পিউটার লটারির মাধ্যমে বিজয়ীদের নাম আগামী ৮ মার্চ প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। কাতার বিশ্বকাপের জন্য ১৭ মিলিয়ন টিকিটের আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে ফিফা। তবে সাবস্ক্রাইব করেছে পাঁচ গুণেরও বেশি। শুধুমাত্র ফাইনালের টিকিটের জন্য আবেদন জমা পড়েছে ১৮ লাখ।

৮০ হাজার আসনের লুসাইল স্টেডিয়ামে আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। কাতারের বাসিন্দাদের জন্য ফাইনালের টিকিটের মূল্য ধরা হয়েছে ১৬৫ মার্কিন ডলার থেকে ১৬০০ মার্কিন ডলারের মধ্যে। এছাড়া সবচেয়ে বেশী চাহিদা দামী টিকিটের। ফাইনালের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৬০০ মার্কিন ডলার।

এবিষয়ে ফিফা জানায়,‘বিশ্বজুড়ে ভক্তরা এই খেলার প্রতি তাদের উদ্দীপনার প্রমাণ দিয়েছে।’ নভেম্বর-ডিসেম্বরের এই ইভেন্টের জন্য সবচেয়ে বেশী আবেদন জমা পড়েছে স্বাগতিক দেশ থেকে। তবে ফিফা বলেছে আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, ভারত, মেক্সিকো, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র থেকেও আবেদনের ‘বন্যা’ বাইয়ে গেছে।

আন্তর্জাতিক দর্শকদের জন্য ফাইনালের সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ৬০০ মার্কিন ডলার। কাতারি বাসিন্দাদের সঙ্গে সেখানকার অভিবাসী শ্রমিকরাও স্বল্প মূল্যে টিকিট ক্রয় করতে পারবে। যার সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ১১ মার্কিন ডলার। টিকিট বিক্রি, সম্প্রচার স্বত্ব ও অন্যান্য বাণিজ্যিক খাত থেকে ৫০০ মিলিয়ন ডলারেরও বেশী আয় করার আশা করছে ফিফা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *