BRAKING NEWS

Blood Donation : নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে দুটি পৃথক রক্তদান শিবির

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ জানুয়ারী। ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এবং বাম যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের উদ্যোগে রবিবার নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে দুটি পৃথক রক্তদান শিবির সংগঠিত করা হয়। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর তরফ থেকে রবিবার রবীন্দ্র শতবার্ষিকী ভবন এর সামনে নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক সূচনা করেন সাংসদ রেবতী ত্রিপুরা।রক্তদান শিবিরের উদ্বোধন করে সাংসদ রেবতী ত্রিপুরা ছাত্রসংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর ভূয়শী প্রশংসা করেন। তিনি বলেন নেতাজি মানুষের জন্য কাজ করে গেছেন। যুবসমাজকে নেতাজির আদর্শে অনুপ্রাণিত হতে তিনি আহ্বান জানিয়েছেন।

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ এর পাশাপাশি রক্তদানে সমস্ত ক্লাব স্বেচ্ছাসেবী সংগঠন সামাজিক সংগঠনসহ সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানিয়েছেন। এদিকে মেলার মাঠে ছাত্র-যুব ভবনে বাম যুব সংগঠন ডি ওয়াই এফ আই এর উদ্যোগে একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে সংগঠনের তরফ থেকে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান শিবির এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিরোধী দলনেতা মানিক সরকার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিরোধী দলনেতা মানিক সরকার বলেন আজ মহান ভারতের মহান বীর সন্তান নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন। আজকের এই দিনে নেতাদের প্রতি শ্রদ্ধা জানাই।

নেতাজির জন্ম দিনের তাৎপর্য ব্যাখ্যা করেন তিনি বিরোধীদলীয় নেতা বলেন নেতাজি ছিলেন ভারতের স্বাধীনতা সংগ্রামের প্রথম সারির একজন অন্যতম নেতা। মহান নেতার জন্মদিনে রক্তদান শিবির সংগঠিত করায় তাদেরকে তিনি শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন। বিরোধীদলীয় নেতা বলেন ব্রিটিশ শাসনাধীন ভারতবর্ষে নেতাজি সুভাষচন্দ্র বসু বলেছিলেন তোমরা আমাকে রক্ত দাও আমি তোমাদের স্বাধীনতা দেব। তিনি বলেন নেতাজি সুভাষচন্দ্র বসু কে ছিলেন ব্রিটিশ গোলামী থেকে দেশবাসীকে মুক্তি দিতে। নেতাজির স্বপ্ন পূরণ হলেও দেশবাসী সেই স্বপ্নের সুফল এখনো ভোগ করতে পারছেন না বলেও উল্লেখ করেন বিরোধী দলনেতা মানিক সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *