BRAKING NEWS

রাজ্যে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালিত

আগরতলা, ১ জানুয়ারি : তৃণমূল কংগ্রেসের ২৪তম প্রতিষ্ঠা দিবস শনিবার রাজ্যে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে মূল অনুষ্ঠান আয়োজিত হয়েছে আগরতলায় লালবাহাদুর চৌমুহনীতে তৃণমূল কংগ্রেসের ক্যাম্প অফিসে। সেখানে দলীয় পতাকা উত্তোলন করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান সুবল ভৌমিক। প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এদিন ক্যাম্প অফিসে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী প্রকাশ দাস, দেবব্রত দেবনাথ প্রমুখ।

প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান সৌমিক বলেন, তৃণমূল কংগ্রেস একমাত্র বিকল্প দল যারা রাজ্যের শান্তি-শৃঙ্খলা ও সৌহার্দ্যের পরিবেশ ফিরিয়ে আনতে পারে। আজকের দিনে তিনি তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক শক্তি আরো সুদৃঢ় করার উপর সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, রাজ্যের বিভিন্ন স্থানে তৃণমূল কংগ্রেসে যোগদান অব্যাহত রয়েছে। তৃণমূল কংগ্রেসকে শক্তিশালী করতে ব্যাপক অংশের মানুষ এগিয়ে আসছেন বলেও তিনি দাবি করেন। বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেস সারা রাজ্যে সংগঠন বিস্তারের  কাজ ইতিমধ্যেই শুরু করেছে বলেও তিনি জানিয়েছেন। যুব সমাজ ও সর্বস্তরের জনগণকে এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন সুবল বাবু।

তিনি আরো বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসকে সংগঠিত করতে এবং রাজ্যের মানুষকে শান্তি-শৃঙ্খলা ও  সৌভ্রাতৃত্বে উদ্বুদ্ধ করতে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছে। বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের তীব্র সমালোচনা করতেও পিছপা হননি সুবল ভৌমিক। তিনি বলেন, বিজেপির নেতৃত্বাধীন সরকারের আমলে রাজ্যে জঙ্গলের রাজত্ব কায়েম হয়েছে। এখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বলতে কিছুই নেই। মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেওয়ার চক্রান্ত হচ্ছে। রাজনৈতিক অধিকার হরণ প্রতিনিয়ত চলছে। এ ধরনের কার্যকলাপ প্রতিহত করে রাজ্যে একটি স্বচ্ছ প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে তৃণমূল কংগ্রেসকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন তিনি।

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এদিন রাধানগর এলাকার একটি হোটেলে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। শিবিরে মোট ৭০জন স্বেচ্ছায় রক্ত দান করেছেন। রক্তদান শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সুস্মিতা দেব, তৃণমূল কংগ্রেসের রাজ্য স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান সুবল ভৌমিক সহ অন্যান্য নেতৃবৃন্দ। রক্তদান শিবিরের বক্তব্য রাখতে গিয়ে সংসদ সুস্মিতা দেব বলেন, তৃণমূল কংগ্রেস শুধুমাত্র রাজনীতির জন্য রাজনীতি করে না, মানুষের কল্যাণে কাজ করতে চায়। রক্তদান শিবির একটি সামাজিক দায়বদ্ধতা। সে কথা মাথায় রেখেই তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠা দিবসে এই শিবিরের আয়োজন করেছে। আগামী দিনে এধরনের রক্তদান শিবির সহ নানা সামাজিক কর্মসূচি অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *